Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Lightning

Lightning: বজ্রপাতে ৬৮ জনের মৃত্যু উত্তরপ্রদেশ-সহ ৩ রাজ্যে, ১১ জন নিজস্বী তুলতে গিয়ে

উত্তরপ্রদেশেই শুধুমাত্র বজ্রাঘাতে ৪১ জনের মৃত্যু হয়েছে। রাজস্থানে সংখ্যাটা ২০। মধ্যপ্রদেশে বাজ পড়ে সাত জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে।

প্রতীকী চিত্র

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১২ জুলাই ২০২১ ১০:২০
Share: Save:

উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশ ও রাজস্থানে রবিবার বাজ পড়ে ৬৮ জনের মৃত্যু হয়েছে। আরও ১৭ জন গুরুতর আহত। এই ঘটনায় শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। জয়পুরে একটি ওয়াচটাওয়ারে নিজস্বী তুলতে গিয়ে ১১ জনের মৃত্যু হয়েছে।

উত্তরপ্রদেশেই শুধুমাত্র বজ্রাঘাতে ৪১ জনের মৃত্যু হয়েছে। রাজস্থানে সংখ্যাটা ২০। মধ্যপ্রদেশে বাজ পড়ে সাত জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। প্রধানমন্ত্রী হিন্দিতে টুইট করে লিখেছেন, ‘রাজস্থানের কিছু এলাকায় বজ্রাঘাতে বেশ কয়েক জনের মৃত্যু হয়েছে। এই ঘটনা খুবই দুঃখজনক। মৃতদের পরিবারকে জানাই গভীর সমবেদনা।’

রাজস্থানে মৃতদের মধ্যে ১১ জন জয়পুর, চার জন কোটা, তিন জন ঢোলপুর, এক জন ঝালওয়ার ও এক জন বারানের বাসিন্দা। জয়পুরের আমের এলাকায় একটি ওয়াচটাওয়ারে ৪০ মিনিটের মধ্যে পর পর দু’বার বাজ পড়ে ১১ জনের মৃত্যু হয়েছে। তাঁরা সেখানে উঠে নিজস্বী তুলছিলেন বলে জানা গিয়েছে। আহতদের উদ্ধার করে জয়পুরের সওয়াই মান সিংহ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শোক প্রকাশের পাশাপাশি মৃতদের পরিবারকে ক্ষতিপূরণ বাবদ ৫ লক্ষ টাকা করে দেওয়ার ঘোষণা করেছেন রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গহলৌত। রাজস্থানের প্রাক্তন উপমুখ্যমন্ত্রী শচীন পাইলট ও প্রাক্তন মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজে সিন্ধিয়াও শোক প্রকাশ করেছেন এই ঘটনায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Death Lightning
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE