Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Andhra Pradesh

তেলের ট্যাঙ্ক পরিষ্কার করার সময় অন্ধ্রপ্রদেশের কারখানায় শ্বাসরুদ্ধ হয়ে মৃত ৭ শ্রমিক

পুলিশ সূত্রে খবর, সকাল ৭টা নাগাদ কারখানার ভিতরে তেলের একটি ট্যাঙ্ক পরিষ্কার করতে নেমেছিলেন ওই ৭ শ্রমিক। আচমকাই অসুস্থ বোধ করতে থাকেন তাঁরা।

Workers died in Andhra Pradesh

তেলের কারখানায় শ্রমিকদের মৃত্যু। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
হায়দরাবাদ শেষ আপডেট: ০৯ ফেব্রুয়ারি ২০২৩ ১৭:০২
Share: Save:

ভোজ্য তেলের কারখানায় শ্বাসরুদ্ধ হয়ে মৃত্যু হল ৭ শ্রমিকের। বৃহস্পতিবার ঘটনাটি ঘটেছে অন্ধ্রপ্রদেশের জি রগমপেটে।

পুলিশ সূত্রে খবর, সকলা ৭টা নাগাদ কারখানার ভিতরে তেলের একটি ট্যাঙ্ক পরিষ্কার করতে নেমেছিলেন ওই ৭ শ্রমিক। আচমকাই অসুস্থ বোধ করতে থাকেন তাঁরা। তার পরই এক এক করে জ্ঞান হারান। ট্যাঙ্কের ভিতর থেকে শ্রমিকরা বেরিয়ে আসছেন কেন তা দেখার জন্য কয়েক জন শ্রমিক বিষয়টি খতিয়ে দেখতে যান। তখন তাঁরা দেখেন, সাত জনই অচৈতন্য হয়ে পড়ে রয়েছেন। এই ঘটনায় হুলস্থুল পড়ে যায় গোটা কারখানায়।

ট্যাঙ্কের ভিতর থেকে ওই সাত জনকে বার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু চিকিৎসকরা তাঁদের প্রত্যেককে মৃত বলে ঘোষণা করেন। এই ঘটনার পরই কারখানায় বিক্ষোভ ছড়ায়। অভিযোগ উঠেছে কোনও রকম নিরাপত্তা ছাড়াই শ্রমিকদের কাজ করাতে বাধ্য করা হয়। জীবনের ঝুঁকি নিয়ে কাজ করতে গিয়েই প্রাণহানি হয়েছে বলে দাবি শ্রমিকদের।

পুলিশ জানিয়েছে, মৃত শ্রমিকরা পাদেরু এবং পুলিমেরুর বাসিন্দা। তাঁদের পরিবারের লোকজনকে খবর দেওয়া হয়েছে। মৃতদেহগুলি ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। এক পুলিশ আধিকারিক জানিয়েছেন, কী কারণে এই ঘটনা ঘটল তা খতিয়ে দেখার পর কারখানার মালিকের বিরুদ্ধে যথাযথ পদক্ষেপ করা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Andhra Pradesh Death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE