Advertisement
২৬ মে ২০২৪
Omicron

Omicron In Mumbai: মুম্বইয়ে আশঙ্কা গোষ্ঠী সংক্রমণের! ওমিক্রন আক্রান্তের ৭১ শতাংশ যাননি বিদেশে

বিএমসি সূত্রে খবর, সবচেয়ে বেশি আক্রান্ত শহরের অন্ধেরি পশ্চিম, জুহু এবং ভারসোভা। তার পরই রয়েছে মালাবার হিল, মহালক্ষ্মী এবং তারদেও এলাকা।

ছবি: পিটিআই।

ছবি: পিটিআই।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ৩১ ডিসেম্বর ২০২১ ১২:৩৮
Share: Save:

মহারাষ্ট্রে মোট ওমিক্রন আক্রান্ত ১৯৮। যার মধ্যে ১৯০ জনই মুম্বইয়ের। বৃহন্মুম্বই পুরনিগম জানাচ্ছে, মুম্বইয়ে ওমিক্রন আক্রান্তদের মধ্যে ১৪১ জনেরই বিদেশ ভ্রমণের কোনও ইতিহাস নেই। অর্থাৎ যা রাজ্যের মোট ওমিক্রন আক্রান্তের ৭১ শতাংশ।

বিএমসি সূত্রে খবর, সবচেয়ে বেশি আক্রান্ত শহরের কে-ওয়েস্ট ওয়ার্ডের অন্তর্গত অন্ধেরি পশ্চিম, জুহু এবং ভারসোভা। তার পরই রয়েছে ডি ওয়ার্ডের মালাবার হিল, মহালক্ষ্মী এবং তারদেও এলাকা।

পুরসভার অতিরিক্ত কমিশনার সুরেশ কাকানি সংবাদ সংস্থা পিটিআইকে জানিয়েছেন, শহরে যে হারে সংক্রমণ ছড়িয়েছে তাতে গোষ্ঠী সংক্রমণের পর্যায়ে পৌঁছেছে কি না, তা খতিয়ে দেখার জন্য ৩৭৫ জনের নমুনা জিনোম সিক্যুয়েন্সিং-এর জন্য পাঠানো হয়েছে। আগামী ৫-৬ দিনের মধ্যে রিপোর্ট হাতে পেলে বিষয়টি স্পষ্ট হবে।

বিএমসি জানাচ্ছে, যে ১৪১ জন ওমিক্রন আক্রান্তের বিদেশ ভ্রমণের ইতিহাস নেই, তাঁদের মধ্যে ৯৩ জনের দু’টি টিকাই নেওয়া রয়েছে। তিন জন নিয়েছেন একটি টিকা। শুধু তাই নয়, আক্রান্তদের মধ্যে ৯৫ জন উপসর্গহীন। ৩৯ জনের হালকা উপসর্গ রয়েছে এবং ৭ জনের একটু বেশি উপসর্গ ধরা পড়েছে। বেশি উপসর্গযুক্ত ব্যক্তিদের হাসপাতালে ভর্তি করানো হয়েছে। যদিও তাঁদের অক্সিজেন দেওয়ার কোনও প্রয়োজন পড়েনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Omicron mumbai
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE