Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Goa

‘কংগ্রেস ছাড়ো, বিজেপিতে জোড়ো’! রাহুলের ‘ভারত জোড়ো’র মধ্যেই গোয়ায় আট কংগ্রেস বিধায়কের দলবদল

রাহুলের ‘ভারত জোড়ো যাত্রা’-র মধ্যে বিজেপিতে জুড়লেন কংগ্রেস বিধায়করা। বিজেপির পতাকা তুলে নিয়ে নাম না করে রাহুলকে কটাক্ষ করে কংগ্রেস নেতা বলেন, ‘‘এখন কংগ্রেস ছাড়ো, বিজেপিতে জোড়ো।’’

সংবাদ সংস্থা
গোয়া শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২২ ১৩:৩৪
Share: Save:

জল্পনাই সত্যি হল। গোয়ার আট জন কংগ্রেস বিধায়ক যোগ দিলেন বিজেপিতে। রাহুল গাঁধীর ‘ভারত জোড়ো যাত্রা’-র মধ্যে বিজেপিতে ‘জুড়ে’ গেলেন তাঁরা। বস্তুত, এ নিয়ে কংগ্রেসকে কটাক্ষ করে বিজেপির বার্তা, ‘‘প্রথমে নিজের দলকে জুড়ুন, পরে দেশ জুড়বেন।’’ বুধবার গোয়ার প্রবীণ কংগ্রেস নেতা দিগম্বর কামাত এবং মাইকেল লোবোর নেতৃত্বে আট বিধায়ক বিজেপিতে যোগ দিয়েছেন। খোদ লোবো বিজেপির পতাকা তুলে নিয়ে নাম না করে রাহুলকে কটাক্ষ করে বলেন, ‘‘এখন কংগ্রেস ছাড়ো, বিজেপিতে জোড়ো।’’

যদিও গোয়ায় আবার লোটাস অপারেশনের অভিযোগ করেছে কংগ্রেস। তাদের দাবি, বিস্তর ঘোড়া কেনাবেচা হয়েছে। কংগ্রেসের মুখপাত্র পবন খেরার কটাক্ষ, ‘‘বিজেপি সব রকমের ষড়যন্ত্র করেছে। কেন্দ্রীয় এজেন্সিকে কাজে লাগিয়েছে। গুন্ডাদের দিয়ে বিরোধীদের হুমকি দিয়েছে, বড় অঙ্কের টাকার প্রলোভন দেখিয়েছে... এ সবই তারা করছে। কারণ, রাহুল গাঁধী ‘ভারত জোড়ো যাত্রা’ করছেন।’’ এর পর বিজেপি কটাক্ষ করে তাঁর মন্তব্য,‘‘এটা পদ্ম অপারেশন, কাদা অপারেশন!’’ অন্য দিকে, কংগ্রেসের শরিক গোয়া ফরওয়ার্ড পার্টির প্রতিক্রিয়া, দলবদলু বিধায়করা আসলে ‘অশুভ আত্মার প্রতীক’।

এর আগে দিগম্বর কামাত ও মাইকেল লোবো, গোয়ার এই দুই কংগ্রেস নেতা বিধায়কদের ভাঙিয়ে নিয়ে গিয়ে বিজেপিতে যোগদানের ‘ষড়যন্ত্র’ করছেন বলে অভিযোগ করেন কংগ্রেস নেতৃত্বই। এক এক জন কংগ্রেস বিধায়ককে বিজেপি ৪০ কোটি টাকা করে দেওয়ার প্রস্তাব দেয় বলে অভিযোগ ওঠে। তার পরই বুধবার এই ঘোষণা করলেন গোয়া বিজেপির রাজ্য সভাপতি।

গোয়ায় এখন বিজেপিরই সরকার। চলতি বছরে গোয়ার বিধানসভা নির্বাচনে ৪০টির মধ্যে ২০টি আসনে জিতে বিজেপি ক্ষমতায় এসেছে। সে জায়গায় বিরোধী দল কংগ্রেসের বিধায়ক মাত্র ১১ জন। সেই ১১ জন বিধায়কের সিংহভাগকে ভাঙিয়ে নেওয়ার ছক কষছে বিজেপি বলে আগেই অভিযোগ করেছে কংগ্রেস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Goa Congress BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE