Advertisement
২৯ নভেম্বর ২০২২
MS Dhoni

ধোনির ঘাড়ে সব দোষ চাপিয়ে ক্রিকেট থেকে অবসর নিলেন ধোনিরই প্রাক্তন সতীর্থ

চেন্নাইয়ে ওই ক্রিকেটারের দলের নেতা ছিলেন ধোনি। তাঁকে সেই দলের প্রধান বোলার হিসাবে প্রতিষ্ঠিত করতেও উল্লেখযোগ্য ভূমিকা নিয়েছিলেন। তবু বিদায়বেলায় ভারতের প্রাক্তন অধিনায়ককে দোষ দিতে ছাড়লেন না ক্রিকেটার।

ধোনিকে দুষে অবসর তাঁরই প্রাক্তন সতীর্থের।

ধোনিকে দুষে অবসর তাঁরই প্রাক্তন সতীর্থের। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২২ ১৩:২৭
Share: Save:

আইপিএলে চেন্নাই সুপার কিংসের হয়ে এক সময় দারুণ খেলেছেন ঈশ্বর পাণ্ডে। ভাল খেলার কারণে এক সময় ভারতীয় দলেও সুযোগ পেয়েছিলেন। কিন্তু জাতীয় দলের জার্সি চাপানোর সৌভাগ্য আর হয়নি। মঙ্গলবার একরাশ ক্ষোভ এবং অভিমান নিয়ে ক্রিকেট থেকে অবসর নিলেন ঈশ্বর। দুষলেন মহেন্দ্র সিংহ ধোনিকে। জানালেন, ধোনির জন্যেই জাতীয় দলে সুযোগ পাওয়া হয়নি তাঁর।

Advertisement

আশ্চর্যের ব্যাপার হল, চেন্নাইয়ে পাণ্ডের দলের নেতা ছিলেন ধোনি। তাঁকে সেই দলের প্রধান বোলার হিসাবে প্রতিষ্ঠিত করতেও উল্লেখযোগ্য ভূমিকা নিয়েছিলেন ধোনি। তবু ভারতের প্রাক্তন অধিনায়ককে দোষ দিতে ছাড়েননি পাণ্ডে। এক সংবাদপত্রে বলেছেন, “ধোনি যদি আমাকে জাতীয় দলে অন্তত একটা সুযোগ দিত, তা হলে ক্রিকেটজীবন অন্য রকম হত। সেই সময় আমার ২৩-২৪ বছর বয়স ছিল। ফিটনেসও খুব ভাল ছিল। তখন ধোনির অন্তত এক বার আমাকে ভারতের হয়ে খেলতে দেওয়া উচিত ছিল। ভাল খেলতে পারলে দলে টিকে যেতাম। হয়তো জীবন অন্য খাতে বইতে পারত।”

ঈশ্বর পাণ্ডে।

ঈশ্বর পাণ্ডে। ফাইল ছবি

ইনস্টাগ্রামে পাণ্ডে লিখেছেন, ‘আন্তর্জাতিক এবং প্রথম শ্রেণির ক্রিকেট থেকে আজ অবসর নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। ২০০৭-এ আমার যাত্রা শুরু হয়েছিল। আজ পর্যন্ত প্রতিটা মুহূর্ত উপভোগ করেছি। তৃপ্তি নিয়ে অবসর নিচ্ছি। মধ্যপ্রদেশের ছোট শহর রেওয়া থেকে একটা ছেলে ভারতীয় ক্রিকেট দলে সুযোগ পাচ্ছে, এটাই অনেক বড় ব্যাপার। দেশের হয়ে একটাও ম্যাচ খেলার সুযোগ না পেলেও ভারতীয় দলে থাকতে পেরে আমি গর্বিত। দেশের হয়ে সুযোগ না পাওয়ার কষ্ট এখনও আমার মনের মধ্যে রয়েছে। বিরাট কোহলী, এমএস ধোনি, যুবরাজ সিংহদের সঙ্গে সাজঘর ভাগ করা এবং কিংবদন্তি সচিন তেন্ডুলকরের বিরুদ্ধে খেলার অনুভূতি বলে বোঝানো যাবে না।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.