Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Monkeypox

Monkeypox: ৮ বছরের শিশুর দেহে মাঙ্কি পক্সের উপসর্গ! ভর্তি হাসপাতালে, আতঙ্ক অন্ধ্রের গুন্টুরে

রাজ্যের স্বাস্থ্য দফতর সূত্রে খবর, ওই বালকের বাড়ি ওড়িশায়। ১৫ দিন আগে সে অন্ধ্রপ্রদেশে আসে। এক সপ্তাহ পর তার জ্বর হয়।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
হায়দরাবাদ শেষ আপডেট: ৩১ জুলাই ২০২২ ১০:৩৯
Share: Save:

ভারতে এ বার আট বছরের শিশুর শরীরেও মাঙ্কিপক্সের উপসর্গ দেখা গেল। অন্ধ্রপ্রদেশের গুন্টুর জেলায় এক বালকের দেহে মাঙ্কি ভাইরাসের উপসর্গ দেখায় এলাকায় আতঙ্ক ছড়িয়েছে।

সংবাদ সংস্থা সূত্রে জানা গিয়েছে, ওই বালককে সরকারি হাসপাতালে ভর্তি করানো হয়েছে। রাখা হয়েছে পর্যবেক্ষণে। সে রাজ্যের স্বাস্থ্য দফতর সূত্রে খবর, ওই বালকের বাড়ি ওড়িশায়। ১৫ দিন আগে সে অন্ধ্রপ্রদেশে আসে। এক সপ্তাহ পর তার জ্বর হয়। সেই সঙ্গে দেহে র‌্যাশও দেখা যায়।

ওই কিশোরের চিকিৎসক প্রবীণ কুমার সংবাদ সংস্থাকে বলেছেন, ‘‘বালকের শরীরে মাঙ্কি পক্সের উপসর্গ দেখা যাওয়ায় তাঁকে হাসপাতালে বিচ্ছিন্ন ভাবে রাখা হয়েছে। নমুনা সংগ্রহ করে তা পুণের গবেষণাগারে পাঠানো হয়েছে।’’

ক’দিন আগে তেলঙ্গানার কামারেড্ডি জেলার ইন্দিরানগর কলোনির এক বছর চল্লিশের বাসিন্দার শরীরে মাঙ্কিপক্স ভাইরাসের উপসর্গ দেখা গিয়েছে। তাঁকে হায়দরাবাদের হাসপাতালে ভর্তি করানো হয়েছে। রাখা হয়েছে বিচ্ছিন্ন ভাবে।

এখনও পর্যন্ত ভারতে চার জনের শরীরে মাঙ্কি ভাইরাস পাওয়া গিয়েছে। যার মধ্যে তিন জনই কেরলের বাসিন্দা। চতুর্থ যে ব্যক্তি এই ভাইরাসে সংক্রমিত হয়েছেন, তিনি দিল্লির বাসিন্দা। তাঁর বিদেশ সফরের কোনও যোগ নেই। দেশে প্রথম মাঙ্কিপক্সে আক্রান্ত কেরলের ব্যক্তি পুরোপুরি সুস্থ হয়েছেন বলে জানিয়েছেন সে রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Monkeypox Andhrapradesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE