Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Eknath Shinde

Eknath Shinde: মুখ খুললে ভূমিকম্প হবে! উদ্ধব ঠাকরের নাম না নিয়ে হুঙ্কার একনাথ শিন্ডের

উদ্ধব ঠাকরেকে নাম না করে আবারও নিশানা করলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে। বিশ্বাসঘাতকতা করা হয়েছে বলে সরব হলেন তিনি।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ৩১ জুলাই ২০২২ ০৯:৫০
Share: Save:

মুখ খুললে ভূমিকম্প হবে! এ বার এ ভাষাতেই নাম না করে উদ্ধব ঠাকরের বিরুদ্ধে হুঙ্কার দিলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে।

শনিবার মালেগাঁওয়ে এক সভায় শিন্ডে বলেছেন, ‘‘সাক্ষাৎকার দেওয়া শুরু করলে ভূমিকম্প হবে। কয়েক জনের মতো প্রতি বছর ছুটি কাটাতে বিদেশ যাই না। শিবসেনার কথা সব সময় মাথার মধ্যে থাকে।’’

গত জুন মাসে শিবসেনায় বিদ্রোহ ঘোষণা করেছিলেন শিন্ডে-সহ একাধিক নেতা। যে বিদ্রোহের আঁচে শেষমেশ বাধ্য হয়ে মুখ্যমন্ত্রী পদ থেকে সরে দাঁড়ান উদ্ধব ঠাকরে। বিজেপির সঙ্গে হাত মিলিয়ে মহারাষ্ট্রে নতুন সরকার গঠন করা হয়। যে সরকারের মুখ্যমন্ত্রীর কুর্সিতে বসেছেন শিন্ডে।

মহারাষ্ট্রের রাজনীতিতে এই সমীকরণ তৈরির পর থেকে উদ্ধব বনাম শিন্ডে দ্বৈরথ চলছে। শিবসেনার রাশ কার হাতে থাকবে, এ নিয়ে দুই শিবিরের মধ্যে যখন উত্তাপের পারদ চড়ছে, সেই আবহে আবারও যে মন্তব্য করলেন শিন্ডে, তাতে নয়া মাত্রা যোগ করল বলেই মনে করা হচ্ছে।

মালেগাঁওয়ের সভায় উদ্ধবের নাম না নিয়ে শিন্ডে আরও বলেছেন, ‘‘সব সময় বালাসাহেব ঠাকরের ঐতিহ্য রক্ষা করতে চেয়েছি। যাঁরা মুখ্যমন্ত্রী হওয়ার জন্য বালাসাহেবের মতাদর্শের সঙ্গে আপস করেন, তাঁদের কী বলবেন আপনারা?’’

সেই সঙ্গে কংগ্রেস ও এনসিপির সঙ্গে উদ্ধব ঠাকরে সরকার গঠনের যে সিদ্ধান্ত নিয়েছিলেন, তা বিশ্বাসঘাতকতা বলেও আবারও সুর চড়িয়েছেন শিন্ডে।

আত্মবিশ্বাসের সুরে একনাথ বলেছেন, আগামী বিধানসভা নির্বাচনে ২৮৮টি আসনের মধ্যে বিজেপি ও তাঁর নেতৃত্বাধীন শিবসেনা ২০০টি আসনে জিতবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Eknath Shinde Uddhav Thackeray maharashtra
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE