Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ নভেম্বর ২০২১ ই-পেপার

Viral: যৌনতা মানে শুধুই আনন্দ, ৮৯ বছরের বৃদ্ধার ‘আধুনিক মন্তব্যে’ কুর্নিশ নেটদুনিয়ার

নিজস্ব প্রতিবেদন
মুম্বই ৩০ জুন ২০২১ ১০:১০
নাতনির সঙ্গে ৮৯ বছরের বৃদ্ধা।

নাতনির সঙ্গে ৮৯ বছরের বৃদ্ধা।
ছবি ভিডিয়ো থেকে নেওয়া।

যৌনতা নিয়ে আমাদের সমাজে রয়েছে নানা ছুৎমার্গ। নবীন প্রজন্ম সে ব্যাপারে একটু উদার মনোভাব পোষণ করলেও বয়স্কদের মধ্যে তা নিয়ে অস্বস্তি থাকে প্রবল। কিন্তু ৮৯ বছরের এক বৃদ্ধা যে ভাবে যৌনতা নিয়ে তাঁর নাতনিকে খোলামেলা সাক্ষাৎকার দিয়েছেন, তা দেখে অবাক হয়েছেন নেটাগরিকরা। জীবনের সায়াহ্নে এসে যৌনতার ব্যাপারে তাঁর অবস্থানকে কুর্নিশ জানিয়েছেন নেটাগরিকরা।

অবন্তী নাগরাল। মুম্বইয়ের এই তরুণী এক জন শিল্পী। তাঁর সঙ্গে কথোপকথনের ভিডিয়ো নেটাগরিকদের মধ্যে জনপ্রিয় করেছে তাঁর দিদিমা আজ্জিকে। সম্প্রতি আজ্জির সঙ্গে যৌনতার ব্যাপারে কথা বলেছেন অবন্তী। সেখানেই যৌনতার সঠিক সময়, সম্মতির মতো বিভিন্ন বিষয় উঠে এসেছে।

Advertisement


আজ্জি পেশায় চিকিৎসক। তাঁর মতে, অন্য ব্যক্তির প্রতি শারীরিক এবং মানসিক আকর্ষণ থেকে জন্ম নেয় যৌনতা। মেয়েদের ক্ষেত্রে ১৬ বছর এবং ছেলেদের ক্ষেত্রে ২৫ বছর বয়স থেকে যৌনতার আকাঙ্খা শুরু হয়। ছেলেদের ক্ষেত্রে তা ২০ বছরও হতে পারে বলে বিশ্বাস তাঁর। তবে কারও সঙ্গে যৌনতায় লিপ্ত হওয়ার আগে নিজেকে ১০০ শতাংশ নিশ্চিত হওয়ার পরামর্শ দিয়েছেন ৮৯ বছরের এই প্রবীণা। তাঁর মতে, যৌনতা আনন্দের বিষয়।

শুধু তাই নয়, যৌনতায় জড়াতে পরস্পরের সহমত জরুরি বলে মনে করেন তিনি। যৌনতা নিয়ে কথা বলতে এখনও অধিকাংশ মানুষই দ্বিধাগ্রস্ত সে বিষয়টিও নজর এড়ায়নি আজ্জির।

আরও পড়ুন

Advertisement