Advertisement
১৮ মে ২০২৪
Stray Dogs Attack

দেড় বছরের শিশুকন্যার উপর হামলা পথকুকুরদের, মুখে-পায়ে কামড়, হাসপাতালের পথে মৃত্যু

দেহটি ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। কুকুরের হামলায় শিশুমৃত্যুর ঘটনায় শোকের ছায়া নেমে এসেছে এলাকায়। পুলিশ ঘটনার খবর পেয়ে অভিযোগ নথিভুক্ত করিয়ে তদন্তে নেমেছে।

A baby girl dies after attack by Stray Dogs at Delhi

প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ ফেব্রুয়ারি ২০২৪ ১১:৫০
Share: Save:

রাস্তার কুকুরের আক্রমণে এ বার দিল্লিতে মৃত্যু হল দেড় বছরের শিশুর। ঘটনাটি ঘটেছে তুঘলকাবাদে। জানা গিয়েছে, শিশুটিকে একলা পেয়ে তাকে আঁচড়ে-কামড়ে দেয় তিনটি কুকুর। হাসপাতালে নিয়ে যাওয়ার পথেই মৃত্যু হয় তার।

স্থানীয় সূত্রে খবর, দেড় বছরের শিশুকন্যাটি রবিবার বিকেলে বাড়ি সামনের রাস্তাতে খেলা করছিল। সে সময় আচমকাই তিনটি কুকুর এসে তার উপর হামলা চালায়। শিশুর চিৎকারে ছুটে আসেন তার বাবা-মা। তবে তত ক্ষণে শিশুর মুখে, গায়ে, পায়ে কামড় বসিয়ে দিয়েছে কুকুরগুলি। পরিবারের লোকেদের তাড়া খেয়ে কুকুরগুলি পালায়। তার পর তৎক্ষণাৎ রক্তাক্ত শিশুটিকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু শেষরক্ষা হয়নি। হাসপাতালে যাওয়ার পথে অ্যাম্বুল্যান্সেই মৃত্যু হয় শিশুটির।

দেহটি ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। কুকুরের হামলায় শিশুমৃত্যুর ঘটনায় শোকের ছায়া নেমে এসেছে এলাকায়। পুলিশ ঘটনার খবর পেয়ে অভিযোগ নথিভুক্ত করিয়ে তদন্তে নেমেছে। প্রশাসন পথকুকুরদের ধরার অভিযানও শুরু করেছে। যদিও তাতে কোনও কাজের কাজ হবে বলে মনে করেন না সদ্য সন্তানহারা দম্পতি।

পথকুকুরের হামলায় মৃত্যুর ঘটনার অভিযোগ নতুন নয়। গত বছর দেশ জুড়ে বেশ কয়েক জনের মৃত্যু হয়েছে। রাজস্থান, মহারাষ্ট্র, গুজরাত-সহ দেশের বিভিন্ন রাজ্যে পথকুকুরদের তাণ্ডবের ঘটনা বৃদ্ধি পাচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Stray Dogs attack Delhi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE