Advertisement
০৬ মে ২০২৪
Viral video

Viral: কান ঘেঁষে বেরিয়ে গেল রাজধানী এক্সপ্রেস, তারপর?

বাইকটি ফেলে পালানোর চেষ্টা করেন মানুষটি। কিন্তু তার আগেই এসে পড়ে ট্রেন। শেষে ওই বাইক ট্রেনের সামনে পড়ে পলকে গুঁড়িয়ে যায়।

ছবি : টুইটার থেকে।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৫ ফেব্রুয়ারি ২০২২ ০৬:৪০
Share: Save:

এক সেকেন্ডের তফাৎ বা হয়তো পুরোপুরি একটি সেকেন্ডও নয়। তবু ওই সামান্য ফারাকই নিশ্চিত মৃত্যুর হাত থেকে বাঁচিয়ে দিল এক বাইকারোহীকে।

দ্রুতগতি রাজধানী এক্সপ্রেসের সামনে পড়ে গিয়েছিলেন তিনি। শেষ মুহূর্তে বুঝতে পারেন। বাইক ফেলে পালানোর চেষ্টাও করেন। কিন্তু উঠে দাঁড়ানোর আগেই ঝড়ের গতিতে চলে আসে সুপারফাস্ট ট্রেন। এক ধাক্কায় গুঁড়িয়ে দেয় বাইক। শরীরে সামান্য চোট পেলেও কোনওমতে প্রাণে বেঁচে যান ওই ব্যক্তি। ঘটনাটি ধরা পড়েছিল সিসিটিভি ক্যামেরায়। নেট মাধ্যমে সেই ভিডিয়ো ভাইরাল হয়েছে।

ভিডিয়োয় দেখা যাচ্ছে একটি রেল ক্রসিংয়ে গেট বন্ধ থাকা সত্ত্বেও লাইন পারাপার করছেন ওই বাইকোরোহী। হঠাৎ তাঁর উপর আলো এসে পড়ে। দেখা যায় বাইকটি ফেলে পালানোর চেষ্টা করছেন মানুষটি। মুহূর্তের মধ্য়েই এসে পড়ে ট্রেন। ট্রেনের সামনে পড়ে পলকে গুঁড়িয়ে যায় বাইক। কোমরে আঘাত লাগে আরোহীর ট্রেনটি প্রবল গতিতে তাঁর শরীর ঘেঁষে বেরিয়ে যায়। অল্পের জন্য রক্ষা পান তিনি।

সিসিটিভি ফুটেজের তারিখ বলছে, ঘটনাটি গত শনিবার ১২ ফেব্রুয়ারি দুপুরের। ভিডিয়োটি যিনি পোস্ট করেছেন, তিনি একইরকমের আরও একটি ভিডিয়ো জুড়ে দিয়েছিলেন তার সঙ্গে। সেই ভিডিয়োটিও একটি সিসিটিভি ফুটেজ। সেখানেও এক বাইকারোহীকে দেখা যায় রেল গেট বন্ধ থাকা অবস্থায় রেল লাইন পার হতে। আর তাঁর বাইকটিও একই ভাবে গুঁড়িয়ে যায় রাজধানী এক্সপ্রেসের ধাক্কায়। যদিও একটু আগে সতর্ক হওয়ায় অক্ষত অবস্থায় বেঁচে যান চালক। ২০২১ এর ২৪ জানুয়ারি ওই ঘটনা ঘটে রাজমুন্দ্রি স্টেশনের কাছে একটি রেল ক্রসিংয়ে। আর শনিবারের ঘটনাটি ঘটেছে মুম্বইয়ের কোনও এক স্টেশনের কাছে রেল ক্রসিংয়ে।

ভিডিয়ো দু’টি নেট মাধ্যমে ভাইরাল হওয়ার পর অনেকেই দুই বাইকারোহীর অতিরিক্ত তাড়াহুড়ো এবং বাস্তবজ্ঞানহীনতার সমালোচনা করেছেন। তবে কেউ কেউ রেলের অবহেলার কথাও বলেছেন। তাঁদের বক্তব্য, ওই বাইকারোহী ক্রসিংয়ে বাইক নিয়ে ঢুকলেন কী করে! রাজধানীর মতো দ্রুতগতি ট্রেন যখন যাচ্ছে, তখন সম্ভাব্য ঝুঁকির কথা ভেবে তো ওখানেই রেলের গার্ডের উপস্থিত থাকার কথা! অথচ দু ক্ষেত্রেই কোনও রেল রক্ষীকে ওই বাইকারোহীদের বাধা দিতে দেখা যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Viral video Train accident
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE