Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Company locked employees

অনুমতি ছাড়া বাইরে বেরোতে পারবেন না কর্মীরা, তাঁরা ঢুকতেই গেটে লাগিয়ে দেওয়া হল তালা!

ভিডিয়োতে দেখা যাচ্ছে, এক নিরাপত্তারক্ষী কাচের দরজায় বড় একটি শিকল জড়িয়ে তালা মেরে দিচ্ছেন। ভিডিয়োতে এক ব্যক্তিকে প্রশ্ন করতে শোনা যাচ্ছে, “কেন তালা মারছেন?”

Lock and key

নিরাপত্তারক্ষীর দাবি, সংস্থার ম্যানেজারের নির্দেশ তাঁর অনুমতি ছাড়া কোনও কর্মীকে বাইরে বেরোতে দেওয়া হবে না।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ০৪ জুন ২০২৩ ১৫:৪২
Share: Save:

কর্মীরা অফিসে ঢুকতেই গেটে লাগিয়ে দেওয়া হল তালা! এমনই একটি খবর প্রকাশ্যে আসতেই শোরগোল পড়ে গিয়েছে। ওই সংস্থার বিরুদ্ধে সমালোচনার ঝড় উঠেছে। সম্প্রতি এই ঘটনার একটি ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

ভিডিয়োতে দেখা যাচ্ছে, এক নিরাপত্তারক্ষী কাচের দরজায় বড় একটি শিকল জড়িয়ে তালা মেরে দিচ্ছেন। ভিডিয়োতে এক ব্যক্তিকে প্রশ্ন করতে শোনা যাচ্ছে, “কেন তালা মারছেন?” নিরাপত্তারক্ষী একটু ভ্যাবাচ্যাকা খেয়ে যান। তার পর আমতা আমতা করে উত্তর দেন, ‘‘অনুমতি ছাড়া কোনও কর্মীকে বাইরে বেরোতে দেওয়া নিষেধ আছে।” ওই নিরাপত্তারক্ষীর দাবি, সংস্থার ম্যানেজারের নির্দেশ তাঁর অনুমতি ছাড়া কোনও কর্মীকে বাইরে বেরোতে দেওয়া হবে না। সেই ভিডিয়োটি সমাজমাধ্যমে ভাইরাল হতেই নেটাগরিকরা সরব হয়েছেন।

ভিডিয়োটি রবি হান্ডা নামে এক টুইটার গ্রাহক শেয়ার করেছেন। ক্যাপশনে লেখা হয়েছে, “ইন্ডিয়ান এডটেক তার কর্মীদের তালা দিয়ে রাখছে। এই সংস্থাকে দেশ থেকে তাড়ানো উচিত। কোথাও, কোনও সংস্থা এ রকম কাজ করতে সাহস পায় না।” অনেকে প্রশ্ন তুলেছেন, এ ভাবে কর্মীদের তালাবন্ধ করে রাখা সত্যিই দুর্ভাগ্যজনক। যা কর্ম এবং কর্মীস্বাধীনতার বিরোধী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Employees Lock and Key
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE