Advertisement
০৮ মে ২০২৪
Marijuana

রাস্তার ধারের ডিসপ্লে বোর্ডে গাঁজা সেবনের বার্তা! দেখে হতবাক সকলে

ভারতে গাঁজা কঠোর ভাবে নিষিদ্ধ। অথচ মুম্বইয়ের মতো শহরের রাস্তায় ডিসপ্লে বোর্ডে লেখা, ‘‘গাঁজা সেবন করুন প্রতি দিন।’’ নিছকই ভুল, না কি প্রযুক্তিগত ত্রুটি?

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২২ ডিসেম্বর ২০২২ ০৬:৪৬
Share: Save:

বিজ্ঞাপন বা সচেতনতামূলক প্রচারের জন্য ডিসপ্লে বোর্ড সাধারণত ব্যবহৃত হয়। কিন্তু মুম্বইয়ের হাজি আলি দরগায় রাস্তার ধারের একটি ডিসপ্লে বোর্ডে জ্বলজ্বল করছে, ‘‘গাঁজা সেবন করুন। প্রতি দিন।’’ যা দেখে হতবাক মায়ানগরীর সকলে। যাতায়াতের পথে সকলেরই চোখ আটকে যাচ্ছে সেই বোর্ডে।

টুইটারে সেই ডিসপ্লে বোর্ডের একটি ভিডিয়ো পোস্ট করেছেন এক নেটাগরিক। মুহূর্তের মধ্যে পোস্টটি বহু মানুষ পছন্দ করেন। সেখানে নিজেদের প্রতিক্রিয়া জানান। মন্তব্যও করেন। ভিডিয়োটি ১৬০০ জন দেখেছেন। অনেকেই ভিডিয়োটিতে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডেকে ট্যাগ করেন। বিষয়টিতে নজর দেওয়ার অনুরোধ জানান। অন্য সমাজমাধ্যমগুলি আবার এই ঘটনাটিকে প্রযুক্তিগত ত্রুটি বলেছেন। তবে ওই ভিডিয়োর সত্যতা আনন্দবাজার অনলাইন যাচাই করেনি।

প্রসঙ্গত, ভারতে গাঁজা মজুত রাখা, গাঁজা সেবন কিংবা বিক্রি কঠোর ভাবে নিষিদ্ধ। গাঁজা বিভিন্ন মাদকের মধ্যে অন্যতম। এই মাদক রাখার অপরাধে কোনও ব্যক্তির বিরুদ্ধে নার্কোটিক্স ড্রাগস অ্যান্ড সাবস্ট্যান্সেসের ১৯৮৫ ধারায় মামলা রুজু হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Marijuana Mumbai
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE