Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২১ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

এক দিনে ৬০ লাখের মালিক হয়ে গেলেন এক কৃষক

পান্না জেলাটি  মধ্যপ্রদেশের পিছিয়ে পড়া অঞ্চল বুন্দেলখণ্ডে অবস্থিত। এখানে কৃষকরা প্রায়ই জমি থেকে এমন ছোট বড় হিরে খুঁজে পান।

সংবাদ সংস্থা
ভোপাল ১৫ ডিসেম্বর ২০২০ ১৮:৫৬
Save
Something isn't right! Please refresh.
শাটার স্টক থেকে নেওয়া প্রতীকী চিত্র।

শাটার স্টক থেকে নেওয়া প্রতীকী চিত্র।

Popup Close

মধ্যপ্রদেশের এক কৃষক রাতারাতি ধনী হয়ে গেলেন। তাঁর ভাগ্যের মোড় ঘুরিয়ে দিল তাঁরই জমিতে পাওয়া এক খণ্ড হিরে। সেই হিরে বিক্রি করে তিনি এখন লাখপতি। ছিলেন মাত্র ২ একর জমির মালিক এখন তাঁর হাতে ৬০ লাখ ৬০ হাজার নগদ টাকা। ওই কৃষক তাঁর জমি থেকে যে হিরেটি পেয়েছেন সেটি ১৪.৯৮ ক্যারাটের।

মধ্যপ্রদেশের পান্না জেলায় কৃষ্ণা কল্যাণপুর এলাকার বাসিন্দা বছর পঁয়তাল্লিশের লখন যাদব। গত মাসে তিনি এই হিরেটি খুঁজে পান। পান্না জেলায় প্রায়ই এমন হিরে খুঁজে পাওয়া যায়। সম্প্রতি যে হিরেগুলি সেখানে খুঁজে পাওয়া যায় সেগুলি মঙ্গলবার নিলাম হয়। মোট ৭৪টি হিরে নিলাম হয় যেগুলির মোট ওজন ১২৯.৮৩ ক্যারাট। পান্না জেলা প্রশাসনের তত্ত্বাবধানে নিলাম হয় হিরেগুলি।

পান্না জেলাটি মধ্যপ্রদেশের পিছিয়ে পড়া অঞ্চল বুন্দেলখণ্ডে অবস্থিত। এখানে কৃষকরা প্রায়ই জমি থেকে এমন ছোট বড় হিরে খুঁজে পান। হিরে বিক্রির পর লখন সংবাদমাধ্যমের সামনে বলেন, “আমি খুব খুশি। এটা ভগবানের উপহার। আমি এই টাকা সন্তানদের শিক্ষার জন্য খরচ করব।”

Advertisement


Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement