Advertisement
০৮ মে ২০২৪
Unnatural Death

‘জমি দখল করে নিয়েছেন বিজেপি নেতা’! উত্তরপ্রদেশে ট্রেনের সামনে ঝাঁপ দিয়ে নিজেকে শেষ করলেন চাষি

পুলিশ সূত্রে খবর, মৃত চাষির নাম বাবু সিংহ যাদব। তিনি কানপুরের চকেরির বাসিন্দা। আদিত্যনাথকে লেখা চিঠিতে তিনি স্থানীয় এক বিজেপি নেতার দিকে আঙুল তুলেছেন।

An image of death

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কানপুর শেষ আপডেট: ১০ সেপ্টেম্বর ২০২৩ ২৩:২৭
Share: Save:

চাষের জমি দখল করে নিয়েছেন স্থানীয় নেতারা। সেই ক্ষোভে চলন্ত ট্রেনের সামনে ঝাঁপ দিয়ে নিজেকে শেষ করে দিলেন উত্তরপ্রদেশের কানপুরের এক কৃষক। শনিবার রাতে নিজেকে শেষ করার আগে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে উদ্দেশ্য করে চিঠি লিখে তার কষ্টের কথা বলে গিয়েছেন ওই কৃষক। এই ঘটনায় আত্মহত্যার প্ররোচনা এবং প্রতারণার অভিযোগে এখনও পর্যন্ত ছয় জনকে গ্রেফতার করা হয়েছে।

পুলিশ সূত্রে খবর, মৃত চাষির নাম বাবু সিংহ যাদব। তিনি কানপুরের চকেরির বাসিন্দা। আদিত্যনাথকে লেখা চিঠিতে তিনি স্থানীয় এক বিজেপি নেতার দিকে আঙুল তুলেছেন। বাবু তার চিঠিতে অভিযোগ করেছেন, বিজেপি নেতা প্রিয়রঞ্জন দিবাকর তাঁর সাড়ে ছয় বিঘা চাষের জমি দখল করে নিয়ে তাঁকে ছ’কোটি ৩০ লক্ষের একটি জাল চেক ধরিয়ে দেন। চিঠিতে বাবু লিখেছেন, “পুলিশের কাছে অভিযোগ করলেও তারা কোনও পদক্ষেপ করেনি। আমার প্রতি হওয়া এই অন্যায়ের দুঃখে আমি নিজেকে শেষ করে দিলাম। আমার সন্তানরা যেন সুবিচার পায়।” তিনি আরও লিখেছেন, “মাননীয় যোগীজি, আপনার কাছে আমার অভিযোগ, আপনার দলের সদস্যরাই আপনার নিয়ম মেনে চলছেন না।”

বাবুর স্ত্রী বিত্তন চকেরি থানায় অভিযোগ দায়ের করেছিলেন। থানার আইসি অশোক দুবে জানান, বিত্তনের করা অভিযোগের ভিত্তিতে প্রিয়রঞ্জন দিবাকর, তাঁর আইপো জিতেন্দ্র, গাড়ির চালক বাবলু, নয়ডার ব্যবসায়ী রাহুল জৈন, মধুর পান্ডে এবং শিবম সিংহ চৌহান এই ছ’জনের বিরুদ্ধে মামলা দায়ের করা করা হয়েছে। তিনি বলেন, “রেললাইনের ধার থেকেই বাবুর দেহ উদ্ধার করা হয়েছে। মৃতদেহের কাছ থেকেই উদ্ধার করা হয় চিঠিটি। তদন্ত শুরু হয়েছে। তার উপর ভিত্তি করেই পরবর্তী পদক্ষেপ করা হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Farmers Death Uttar Pradesh BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE