Advertisement
১৯ এপ্রিল ২০২৪
elephant

Viral: ফসল খেতে এসেছিল দাঁতাল, হাতে আগুন নিয়ে কী ভাবে রুখে দাঁড়ালেন বনরক্ষী, দেখুন ভিডিয়ো

  • সম্বলপুর জেলার চড়চড়ি এবং অঙ্গবীরা গ্রামে ঢুকে পড়েছিল একটি দাঁতাল।
  • ক্ষেতের ফসল নষ্ট করছিল।

মশাল নিয়ে দাঁতাল তাড়াচ্ছেন বনরক্ষী।

মশাল নিয়ে দাঁতাল তাড়াচ্ছেন বনরক্ষী।

সংবাদ সংস্থা
ভুবনেশ্বর শেষ আপডেট: ২০ ফেব্রুয়ারি ২০২২ ১৭:১৮
Share: Save:

ফসল খেতে ঢুকেছিল একটি দাঁতাল। গ্রামবাসীরা সেটিকে তাড়ানোর উদ্যোগ নিলে তেড়ে আসে দাঁতালটি। ভয়ে এ দিক ও দিক পালাতে শুরু করেন গ্রামবাসীরা। সবাই পালালেও এক জন কিন্তু সেই দাঁতালের সামনে রুখে দাঁড়িয়েছিলেন। তিনি বনরক্ষী চিত্তরঞ্জন মিরি।

ওড়িশা বাইটস-এর প্রতিবেদন অনুযায়ী, সম্বলপুর জেলার চড়চড়ি এবং অঙ্গবীরা গ্রামে ঢুকে পড়েছিল একটি দাঁতাল। ক্ষেতের ফসল নষ্ট করছিল। খবর যায় রেধাকোল বনবিভাগে। খবর পেয়েই চড়চড়ি গ্রামে হাজির হন বনরক্ষী চিত্তরঞ্জন। হাতে মশাল নিয়ে দাঁতালকে তাড়ানোর চেষ্টা করেন। তখনই দাঁতালটি গ্রামবাসী এবং চিত্তরঞ্জনের দিকে তেড়ে আসে। গ্রামবাসীরা ভয়ে পালালেও চিত্তরঞ্জন একাই মশাল হাতে দাঁতালের সামনে দাঁড়িয়ে থাকেন।

তিনি বলেন, “হাতি তাড়ানোর জন্য আমরা প্রশিক্ষণপ্রাপ্ত। যখন হাতিটি আমরা দিকে তেড়ে এসেছিল, ভয় না পেয়ে শুধু মশালটি ওর দিকে তাক করে দাঁড়িয়ে ছিলাম। জানি, আগুনে ভয় পায় হাতি। সেটাই তখন কাজ করে গিয়েছিল। না হলে পিষে মেরে ফেলত আমাদের।”

ভিডিয়োটি শেয়ার করেছেন সুশান্ত নন্দা নামের এক বনাধিকারিক। সেই সঙ্গে তিনি এটাও তুলে ধরার চেষ্টা করেছেন যে, জীবনের ঝুঁকি নিয়ে কী ভাবে এক জন বনরক্ষীকে কাজ করতে হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

elephant Odisha Forest Guard
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE