Advertisement
২৫ এপ্রিল ২০২৪
IndiGo

বিমানের জরুরি দরজা খুলে ফেললেন যাত্রী! ইন্ডিগোর বিমানে বিভ্রাটের তদন্ত করবে ডিজিসিএ

চেন্নাই বিমানবন্দরে তিরুচিরাপল্লিগামী বিমানে ওঠার পর এক যাত্রী জরুরি দরজা খুলে ফেলেন। সঙ্গে সঙ্গে অবশ্য তিনি কৃতকর্মের জন্য ক্ষমা চান। এ বিষয়ে তদন্তের নির্দেশ দিয়েছে ডিজিসিএ।

চেন্নাই বিমানবন্দরে বিমানে উঠেই জরুরি দরজা খুলে ফেললেন যাত্রী!

চেন্নাই বিমানবন্দরে বিমানে উঠেই জরুরি দরজা খুলে ফেললেন যাত্রী! — ফাইল ছবি।

সংবাদ সংস্থা
চেন্নাই শেষ আপডেট: ১৭ জানুয়ারি ২০২৩ ১৬:৪৮
Share: Save:

বিমান পরিবহণ ঘিরে বিভ্রাট যেন কাটতেই চাইছে না। এ বার ইন্ডিগোর বিমানের জরুরি দরজা খুলে ফেললেন এক যাত্রী। তা নিয়েই হুলস্থুল চেন্নাই বিমানবন্দরে। ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছে ‘ডিরেক্টরেট জেনারেল অফ সিভিল অ্যাভিয়েশন’ (ডিজিসিএ)।

ঘটনাটি ঘটেছে গত ১০ ডিসেম্বর। জানা গিয়েছে, চেন্নাই থেকে তিরুচিরাপল্লিগামী ইন্ডিগোর ‘৬ই ৭৩৩৯’ বিমানটিতে তখন যাত্রীরা উঠছিলেন। সেই সময়ই জরুরি দরজা খুলে ফেলেন এক যাত্রী। বিবৃতিতে ডিজিসিএ জানিয়েছে, ‘‘গত ১০ ডিসেম্বর, ২০২২, এক যাত্রী চেন্নাই থেকে তিরুচিরাপল্লিগামী বিমানের জরুরি দরজা খুলে ফেলেন। যদিও সঙ্গে সঙ্গেই তিনি এ কাজের জন্য ক্ষমাপ্রার্থনা করেন। এ জন্য বিমানে প্রয়োজনীয় প্রযুক্তিগত নিরীক্ষণের কাজ করানো হয়। তার জেরে বিমান ছাড়তে বিলম্ব হয়।’’

ভারতের অসামরিক বিমান পরিবহণে ঘটনার ঘনঘটা। সম্প্রতি এয়ার ইন্ডিয়ার বিমানে সহযাত্রীর গায়ে মত্ত অবস্থায় প্রস্রাব করে দেওয়ার অভিযোগে গ্রেফতার হন এক ব্যক্তি। এই ঘটনায় দেশে তোলপাড় পড়ে যায়। অভিযুক্ত একটি বহুজাতিক সংস্থায় কাজ করতেন। ঘটনার অভিঘাতে সেই চাকরি হারান ওই ব্যক্তি। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই দিল্লি বিমানবন্দরের মধ্যে এক যাত্রী প্রকাশ্যে প্রস্রাব করার চেষ্টা করেন। তাঁকেও গ্রেফতার করে পুলিশ। তিনি অবশ্য পরে জামিন পান। এ ছাড়া আরও একাধিক ঘটনার জেরে ইদানীং ভারতের অসামরিক বিমান পরিবহণ হয়ে উঠেছে ‘ঘটনাবহুল’। সেই তালিকায় নবতম সংযোজন, এক যাত্রীর বিমানের জরুরি দরজা খুলে ফেলার ঘটনা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IndiGo Chennai Emergency Door
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE