Advertisement
২৪ জুন ২০২৪
Indigo airline

মাঝ আকাশে আপৎকালীন দরজা খুলতে শুরু করলেন যাত্রী, ইন্ডিগোর বিমানে হঠাৎ নতুন বিপদ!

গত কয়েক মাস ধরেই দেশের বিভিন্ন বিমান সংস্থার বিমানযাত্রীদের নিয়ে একের পর এক বিভ্রাটের ঘটনা প্রকাশ্যে আসছে। এর মধ্যে বেশ কয়েকটির জন্য বিমান সংস্থাকেই দায়ী করেছে ডিজিসিএ।

This is the second time in the past one and a half months that Indigo airlines flight had an emergency door problem.

ইন্ডিগোর আপৎকালীন দরজা বিভ্রাট এই নিয়ে গত দেড় মাসে দ্বিতীয় বার হল। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৯ জানুয়ারি ২০২৩ ১৫:০৯
Share: Save:

তখনও বিমান আকাশে, আর কিছু ক্ষণের মধ্যেই অবতরণ করার কথা। ঠিক এমন সময় দেখা গেল বিমানের আপৎকালীন দরজাটি খোলার চেষ্টা করছেন এক যাত্রী। বিপজ্জনক পরিস্থিতিতে বিমান থেকে বেরোনোর জন্যই এই দরজা। সেটি সাধারণত একটি ঢাকা সরিয়ে তার পর খোলা যায়। দেখা যায়, বিমানযাত্রী সেই ঢাকনাটি সরিয়ে দরজার সামনে পৌঁছে গিয়েছেন মুহূর্তে। দেখেই পড়িমরি করে ছুটে আসেন বিমানের কর্মীরা। কোনও মতে আটকান ওই যাত্রীকে। পরে তাঁর বিরুদ্ধে বিমান সংস্থার তরফে একটি এফআইআরও দায়ের করা হয়।

ঘটনাটি ঘটেছে ইন্ডিগোর বিমানে। ইন্ডিগোর আপৎকালীন দরজা বিভ্রাট এই নিয়ে গত দেড় মাসে দ্বিতীয় বার হল। এর আগে এই বিমান সংস্থারই একটি বিমানের আপৎকালীন দরজা খুলে ফেলেছিলেন আর এক যাত্রী। পরে জানা যায় ওই যাত্রী বেঙ্গালুরু দক্ষিণের সাংসদ এবং বিজেপি নেতা তেজস্বী সূর্য। তিনি অবশ্য পরে ক্ষমা চেয়ে বলেছিলেন, ভুলবশতই ওই কাণ্ডটি ঘটিয়ে ফেলেছিলেন তিনি। তবে ইন্ডিগোর বিমানে সাম্প্রতিক ঘটনাটি ভুল করে হয়েছে বলে মনে করছে না বিমান সংস্থা। তারা জানিয়েছে, ওই যাত্রীকে যথাযথ ভাবে সমঝে দেওয়াও হয়েছে বিমান সংস্থার তরফে।

রবিবার সকালে ইন্ডিগোর নাগপুর থেকে মুম্বইগামী বিমানে ঘটনাটি ঘটে। ইন্ডিগো অবশ্য জানিয়েছে, এই ঘটনায় বিমানযাত্রীদের নিরাপত্তা বিঘ্নিত হয়নি। পুরো বিষয়টিই দ্রুত সামলে নেওয়া গিয়েছে বিমানকর্মীরা যথা সময়ে সতর্ক হওয়ায়। গত কয়েক মাস ধরেই দেশের বিভিন্ন বিমান সংস্থার বিমানযাত্রীদের নিয়ে একের পর এক বিভ্রাটের ঘটনা প্রকাশ্যে আসছে। এর মধ্যে বেশ কয়েকটি বিমানের যাত্রী বিভ্রাটের জন্য বিমান সংস্থাকেই দায়ী করেছে দেশের অসামরিক বিমান পরিবহণের নিয়ামক সংস্থা ডিজিসিএ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Indigo airline flight Passenger Emergency Door
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE