Advertisement
০৭ মে ২০২৪
Airplane

উড়ালপুলের নীচে আটকে গেল বিমান

বিহারের মতিহারি জেলার ঘটনা। এয়ারবাস এ ৩২০ বিমানটি আসলে সড়কপথে অসমে আসছিল। শিবসাগরের ব্যবসায়ী হরিপ্রসন্ন হাজরিকা এয়ার ইন্ডিয়ার ওই বাতিল বিমানটি কিনেছিলেন।

উড়ালপুলের নীচে আটকে যাওয়া সেই বিমান।

উড়ালপুলের নীচে আটকে যাওয়া সেই বিমান। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
গুয়াহাটি শেষ আপডেট: ৩১ ডিসেম্বর ২০২৩ ০৬:২৩
Share: Save:

উড়ালপুলের নীচে আটকে পড়ল মুম্বই থেকে অসমগামী বিমান। উড়ালপুলের নীচে দিয়ে যাওয়ার সময় এয়ার ইন্ডিয়ার ওই বিমানের ছাদ উড়ালপুলে লেগে যায়। ফলে রাস্তায় বন্ধ হয়ে যায় যান চলাচল।

বিহারের মতিহারি জেলার ঘটনা। এয়ারবাস এ ৩২০ বিমানটি আসলে সড়কপথে অসমে আসছিল। শিবসাগরের ব্যবসায়ী হরিপ্রসন্ন হাজরিকা এয়ার ইন্ডিয়ার ওই বাতিল বিমানটি কিনেছিলেন। লম্বা ট্রেলার ট্রাকে করে ১১৮ ফুট লম্বা বিমানটি মুম্বই থেকে শিবসাগরে পাঠানো হচ্ছিল। সময় লাগবে ৪০ দিন। কিন্তু মতিহারির পিপরাকোঠি এলাকার উড়ালপুলের নীচ দিয়ে যাওয়ার সময়ে সেতুতে আটকে যায়। কিন্তু কেন বাতিল বিমান কিনছেন হরিপ্রসন্ন। জানা গিয়েছে, ওই বিমানটি ব্যবহার করেই তিনি উত্তর-পূর্বের প্রথম বিমান রেস্তোঁরা চালু করতে চলেছেন। ভারতে এমন রেস্তোঁরা পাঁচটি রয়েছে। ওই রেস্তোঁরায় একেবারে আসল বিমানে উঠেই খাওয়ার অভিজ্ঞতা হবে। কেবিন ক্রুদের মতো পোশাক পরবেন পরিবেশনকারীরা।

পিপরাকোঠি পুলিশ, অন্যান্য ট্রাক চালক ও স্থানীয়দের সাহায্যে কয়েক ঘণ্টা চেষ্টার পরে বিমানটিকে সেতুর নীচ থেকে বের করা হয়। সেটি অসমের দিকে যাত্রা শুরু করে। মোট যাত্রাপথ ৩০০০ কিলোমিটারের বেশি। শিবসাগরের ভাটিয়াপাড়া এলাকায় ওই বিমান রেস্তোঁরা চালু করা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Airplane Bihar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE