Advertisement
১০ মে ২০২৪
Madhya Pradesh

করোনা টিকা নিন, বোঝাতে গিয়ে উজ্জয়িনীর গ্রামে মার খেলেন সরকারি প্রতিনিধিরা

করোনা টিকা নিয়ে এখনও বহু মানুষের মনের মধ্যে যে ভুল ধারণা গেঁথে আছে, তা তুলে ধরছে এই চিত্র।

এই দলই টিকা নেওয়ার বিষয় বোঝাতে গিয়েছিল গ্রামে।

এই দলই টিকা নেওয়ার বিষয় বোঝাতে গিয়েছিল গ্রামে। ছবি টুইটার থেকে নেওয়া।

সংবাদ সংস্থা
ভোপাল শেষ আপডেট: ২৫ মে ২০২১ ১২:১৫
Share: Save:

করোনার টিকা নেওয়ার প্রয়োজনীয়তা বোঝাতে এবং টিকা নেওয়ার ব্যাপারে উৎসাহিত করতে সোমবার মধ্যপ্রদেশের উজ্জয়িনী জেলার মালিখেদি গ্রামে গিয়েছিল একটি সরকারি প্রতিনিধি দল। সেই দলের নেতৃত্বে ছিলেন মহিলা তেহশিলদার। সেখানে গিয়ে গ্রামবাসীদের আক্রমণের মুখে পড়ে দলটি। রীতিমতো মারধর করা হয় বলেও অভিযোগ। ওই গ্রামে মূলত পারদি সম্প্রদায়ের বাস। করোনা টিকা নিয়ে এখনও বহু মানুষের মনের মধ্যে যে ভুল ধারণা গেঁথে আছে, তা তুলে ধরছে এই চিত্র।

টিকার বিষয়ে এর আগেও ওই গ্রামে গিয়েছিল এক প্রতিনিধি দল। কিন্তু সে বারও টিকা নেওয়ার ব্যাপারে আগ্রহী ছিলেন না ওই গ্রামবাসীরা। সোমবার ওই দলটি গ্রামে পৌঁছতেই লোহার রড, তরওয়াল নিয়ে তাড়া করেন গ্রামবাসীরা। আঘাতে সেখানকার পঞ্চায়েত সদস্যার স্বামী শাকিল মহম্মদ কুরেশি আহত রয়েছেন। তাঁর মাথা ফেটেছে। যদিও বাকিরা কোনওক্রমে পালিয়ে বেঁচেছেন।

সেখানে যাওয়া দলের এক সদস্য বলেছেন, ‘‘তেহশিলদার, আশাকর্মী, স্থানীয় পঞ্চায়েত সদস্য মিলে গিয়েছিলাম গ্রামে। কিন্তু প্রায় ৫০ জনের সশস্ত্র দল আমাদের ঘিরে ধরে এবং তাড়া করে।’’ আহত কুরেশি বলেছেন, ‘‘কোনও কিছু বুঝে ওঠার আগেই গ্রামবাসীরা আমাদের মারতে শুরু করে। আমার আঘাত লেগেছে। তবে তেহশিলদার এবং অন্যরা পালাতে পেরেছেন।’’

অতিরিক্ত পুলিশ সুপার আকাশ ভুরিয়া বলেছেন, ‘‘এই ঘটনায় চার জন অভিযুক্তের মামলা দায়ের হয়েছে। তাদেরকে গ্রেফতারের চেষ্টা চলছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE