×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৭ মার্চ ২০২১ ই-পেপার

যোগী রাজ্যে ফের অ্যাসিড আক্রান্ত এক কিশোরী

সংবাদ সংস্থা
লখনউ ২৩ ফেব্রুয়ারি ২০২১ ০৭:১৫
—প্রতীকী ছবি।

—প্রতীকী ছবি।

ফের অ্যাসিড হামলার অভিযোগ উত্তরপ্রদেশে। হাপুর জেলার ফরিদপুর গ্রামের ঘটনা। রবিবার সন্ধেয় বাড়ির কাজে ব্যস্ত ছিল এক কিশোরী। হঠাৎই অভিযুক্ত যুবক বাড়ি ঢুকে তার উপরে অ্যাসিড হামলা চালায়। আক্রান্ত কিশোরীকে মেরঠের এক সরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার শারীরিক অবস্থা স্থিতিশীল। গত কাল এই ঘটনার পরেই অভিযুক্তের কঠোর শাস্তির দাবিতে সিংভাবলী থানা ঘেরাও করেন স্থানীয়েরা। আক্রান্তের পরিজনের অভিযোগ, হামলার পরেই ওই কিশোরী তীব্র যন্ত্রণায় চিৎকার করতে থাকে। সেই আওয়াজ পেয়েই তাঁরা দেখেন, এক যুবক দৌড়ে বাড়ি থেকে বেরিয়ে যাচ্ছে। পিছু ধাওয়া করেও তাকে নাগালে পায়নি আক্রান্তের পরিজন।

তবে হামলার ছ’ঘণ্টার মধ্যেই অভিযুক্ত যুবককে গ্রেফতার করেছে পুলিশ। পদস্থ পুলিশ অফিসার নীরজ জাদাউন জানিয়েছেন, জেরায় দোষ কবুল করেছে অভিযুক্ত। সে জানিয়েছেন, ওই কিশোরীর সঙ্গে বন্ধুত্ব তৈরি হলেও কিছু দিন পরে সে যোগাযোগ বন্ধ করে দেয়। রাগের বশেই অ্যাসিড হামলা চালায় সে।

চার দিন আগে ওই সিংভাবলী থানা সংলগ্ন অঞ্চলেই চার বছরের এক শিশুকে ধর্ষণ করা হয়। তার পরে গত কালের কাণ্ডে ফের যোগী প্রশাসনের আইনশৃঙ্খলার অবনতি নিয়ে সরব হয়েছেন বিরোধীরা।

Advertisement
Advertisement