Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Manish Sisodia

Manish Sisodia: বিজেপিতে যোগ দিলেই বন্ধ হবে সিবিআই, ইডির হয়রানি! এসেছে প্রস্তাব, দাবি সিসৌদিয়ার

আপ নেতা তথা রাজ্যসভা সাংসদ সঞ্জয় সিংহ সোমবার দাবি করেছেন, বিজেপি চেয়েছিল একনাথ শিন্ডের ভূমিকা পালন করুন মণীশ সিসৌদিয়া।

গ্রাফিক: সনৎ সিংহ।

গ্রাফিক: সনৎ সিংহ।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২২ অগস্ট ২০২২ ১৫:৩২
Share: Save:

আম আদমি পার্টি (আপ) ছেড়ে বিজেপিতে যোগ দিলেই তাঁর বিরুদ্ধে সিবিআই-ইডির ‘তৎপরতা’ বন্ধ হবে! দিল্লির উপমুখ্যমন্ত্রী মণীশ সিসৌদিয়ার দাবি তাঁর কাছে প্রস্তাব পাঠানো হয়েছে বিজেপির তরফে!

সিসৌদিয়া সোমবার টুইটারে লেখেন, ‘আমার কাছে বিজেপির বার্তা এসেছে— আপ ভেঙে বিজেপিতে যোগ দিন, সিবিআই-ইডির সব মামলা বন্ধ করে দেওয়া হবে! বিজেপিকে আমার জবাব— আমি মহারানা প্রতাপের বংশধর, আমি রাজপুত। মাথা কেটে ফেলব কিন্তু দুর্নীতিবাজ-ষড়যন্ত্রকারীদের সামনে মাথা নত করব না। আমার বিরুদ্ধে সব মামলা মিথ্যে, যা খুশি করতে পারেন।’

আপ নেতা তথা রাজ্যসভা সাংসদ সঞ্জয় সিংহও সোমবার দাবি করেছেন, বিজেপি চেয়েছিল একনাথ শিন্ডের ভূমিকা পালন করুন সিসৌদিয়া। বিধায়ক ভাঙিয়ে অরবিন্দ কেজরীবাল সরকারের পতন ঘটানোর চেষ্টা করুন। কিন্তু তিনি শিন্ডে হতে রাজি না হওয়াতেই মিথ্যা মামলায় ফাঁসানোর চেষ্টা শুরু করেছে কেন্দ্রীয় তদন্ত সংস্থাগুলি। কেজরীবাল সোমবার বলেন, ‘‘সিসৌদিয়া মুখ্যমন্ত্রী হওয়ার প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন বিজেপিকে। ওঁকে তো ভারতরত্ন দেওয়া উচিত।’’

প্রসঙ্গত, দিল্লিতে মদের দোকানের লাইসেন্স বিলিতে দুর্নীতির অভিযোগের তদন্তে নেমে সিবিআই শুক্রবার উপমুখ্যমন্ত্রী মণীশ সিসৌদিয়ার বাড়িতে সকাল থেকে ১৪ ঘণ্টা তল্লাশি চালিয়েছিল। এই মামলায় সিবিআইয়ের এফআইআরে সিসৌদিয়ার নাম অভিযুক্তের তালিকায় প্রথমে রয়েছে। এফআইআরে বলা হয়েছে, সিসৌদিয়া নিয়ম ভেঙে আবগারি নীতিতে একাধিক সংস্থাকে সুবিধা পাইয়ে দেন। ফলে দিল্লি সরকারের ১৪৪ কোটি টাকা রাজস্ব ক্ষতি হয়। কেন্দ্র সূত্রের খবর, ওই ঘটনায় ইডি-ও আর্থিক নয়ছয়ের দিকটি খতিয়ে দেখতে তদন্তে নামবে। যদিও সিসৌদিয়া জানিয়েছেন, সিবিআই তাঁর বাড়িতে ১৪ ঘণ্টা তল্লাশি চালিয়েও কিছু পায়নি। ব্যক্তিগত কম্পিউটার, মোবাইল ফোন বাজেয়াপ্ত করেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE