Advertisement
০৯ ডিসেম্বর ২০২২
AAP

সিবিআই দফতরের সামনে ধর্না আপের

সিবিআই দফতরের সামনে ব্যারিকেডের আগেই আপের মিছিল আটকে দেয় পুলিশ। মিছিলে ছিলেন দলের সাংসদ সঞ্জয় সিংহ, সৌরভ ভরদ্বাজ, আতিশী-র মতো নেতানেত্রীরা।

আম আদমি পার্টি (আপ) এবং বিজেপির সংঘাত এ বার রাজপথে।

আম আদমি পার্টি (আপ) এবং বিজেপির সংঘাত এ বার রাজপথে। ছবি: পিটিআই

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০১ সেপ্টেম্বর ২০২২ ০৭:৪১
Share: Save:

দিল্লিতে আম আদমি পার্টি (আপ) এবং বিজেপির সংঘাত এ বার রাজপথে। বিভিন্ন রাজ্যে বিরোধীদল পরিচালিত সরকার ভাঙতে বিজেপি ‘অপারেশন কমল’-এর টাকা কোথা থেকে পেল, তার সিবিআই তদন্তের দাবিতে আজ রাস্তায় নামে দিল্লির শাসকদল। এ দিকে, শিক্ষায় দুর্নীতির অভিযোগে আজ একটি স্কুলের সামনে বাদানুবাদে জড়িয়ে পড়েন বিজেপি নেতা গৌরব ভাটিয়া এবং আপের সৌরভ ভরদ্বাজ। রাস্তায় দুই নেতার বচসার ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।

Advertisement

কেজরীওয়াল সরকারের পতন ঘটাতে বিজেপি দিল্লিতে বিধায়ক কেনার চেষ্টা করছিল বলে কিছু দিন ধরেই সরব আপ। বিভিন্ন রাজ্যে ‘অপারেশন কমল’-এর টাকার উৎস কী, তার তদন্তের দাবিতে আজ সিবিআই দফতর অভিযানের ডাক দিয়েছিলেন আপ নেতৃত্ব। কিন্তু সিবিআই দফতরের সামনে ব্যারিকেডের আগেই আপের মিছিল আটকে দেয় পুলিশ। মিছিলে ছিলেন দলের সাংসদ সঞ্জয় সিংহ, সৌরভ ভরদ্বাজ, আতিশী-র মতো নেতানেত্রীরা। পুলিশ মিছিল আটকালে সেখানেই ধর্নায় বসে পড়েন আপের নেতা-কর্মীরা।

আপ নেত্রী আতিশী বলেন, ‘‘‘অপারেশন কমল’-এর বিরুদ্ধে অভিযোগ জানাতে আমাদের বিধায়কদের একটি প্রতিনিধি দল সিবিআই দফতরে যাচ্ছিল। গোটা দেশে ‘অপারেশন কমল’-এর জন্য ৬৩০০ কোটি টাকা খরচ করেছে বিজেপি।’’

আপ যখন ‘অপারেশন কমল’ নিয়ে সরব, তখন শিক্ষায় দুর্নীতির অভিযোগ তুলে কেজরীওয়াল সরকারকে কাঠগড়ায় তুলছে বিজেপি। পদ্ম শিবিরের অভিযোগ, আপ সরকার যে ৫০০ স্কুল তৈরির দাবি করছে, তা অসত্য। আপ নেতা সৌরভের আমন্ত্রণে একটি স্কুল পরিদর্শনে যান বিজেপির গৌরব। সেখানেই দুই নেতা সাংবাদমাধ্যমের সামনে বাদানুবাদে জড়িয়ে পড়েন। পরে গৌরবের টুইট, ‘আমাকে প্রথমে যে স্কুলের সামনে নিয়ে যাওয়া হয়, সেটি আপ সরকারের আমলে তৈরি হয়নি। পরে যে স্কুলটির সামনে নিয়ে যাওয়া হয়, সেটি এখনও তৈরি হচ্ছে। তা আপের মুখপাত্র নিজেই স্বীকার করেছেন। ৫০০ স্কুল নির্মাণের যে দাবি করা হচ্ছে, তার তালিকা ওরা দিতে পারছে না’। সঙ্গে টুইট করেন দুই নেতার বচসার ভিডিয়োও।

Advertisement

আপ নেতা সৌরভের দাবি, ক্যামেরার সামনে অসত্য কথা বলছিলেন ওই বিজেপি নেতা। বিজেপি নেতার গাড়ি করে চলে যাওয়ার ভিডিয়ো পোস্ট করে আপ নেতার টুইট, ‘গৌরবকে বার বার স্কুলটির ভিতরে যাওয়ার জন্য অনুরোধ করা হয়েছিল, কিন্তু তিনি তা না করে পালিয়ে গেলেন। বলা হয়েছিল, চলুন বাকি ৪৯৮টি স্কুল দেখাব। উনি তো শুনলেনই না, বরং পালিয়ে গেলেন’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.