Advertisement
০১ মে ২০২৪
Arvind Kejriwal

সন্দেশখালি নিয়ে সরব আপ-ও

দলের তরফে বিবৃতিতে বলা হয়েছে, সন্দেশখালিতে নারী নির্যাতনের ঘটনা ‘মধ্যযুগীয় পরিস্থিতির সঙ্গে সাদৃশ্যপূর্ণ, যা একবিংশ শতাব্দীতে কোনও ভাবেই গ্রহণযোগ্য নয়’।

arvind kejriwal

অরবিন্দ কেজরীওয়াল। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ ফেব্রুয়ারি ২০২৪ ০৮:১১
Share: Save:

পশ্চিমবঙ্গে ‘বন্ধু’ দলের সরকারের বিরুদ্ধে সচরাচর কোনও কথা বলে না তারা। পঞ্জাবে সরকার গড়ার পরে বাংলায় নতুন করে দলের শাখা এবং রাজ্য দফতর খোলা হলেও রাজ্যে তাদের রাজনৈতিক কর্মকাণ্ড কার্যত নেই। সন্দেশখালিতে মহিলা নিগ্রহের অভিযোগ সামনে আসার পরে এ বার সরব হল অরবিন্দ কেজরীওয়ালের সেই আম আদমি পার্টিও (আপ)।

দলের তরফে বিবৃতিতে বলা হয়েছে, সন্দেশখালিতে নারী নির্যাতনের ঘটনা ‘মধ্যযুগীয় পরিস্থিতির সঙ্গে সাদৃশ্যপূর্ণ, যা একবিংশ শতাব্দীতে কোনও ভাবেই গ্রহণযোগ্য নয়’। দেশের বিচার ব্যবস্থায় আশা ও ভরসা ফিরিয়ে আনতে দোষীদের বিরুদ্ধে ‘কঠোর ও দ্রুত’ ব্যবস্থা নেওয়ার জন্য রাজ্য সরকারের কাছে দাবি জানিয়েছেন আপ নেতৃত্ব।

আরএসপি-র মহিলা সংগঠন নিখিলবঙ্গ মহিলা সঙ্ঘ এবং যুব সংগঠন আরওয়াইএফ, ছাত্র সংগঠন পিএসইউ আজ, সোমবার সন্দেশখালি যাওয়ার পরিকল্পনা নিয়েছে। তার আগে, সন্দেশখালির নারী নির্যাতনের ঘটনায় রাজ্য মহিলা কমিশন যাতে সক্রিয় ভূমিকা নেয়, সেই আর্জি জানিয়ে রবিবার কমিশনে চিঠি দিয়েছেন মহিলা সঙ্ঘের সম্পাদক সর্বাণী ভট্টাচার্য ও সভাপতি সুচেতা বিশ্বাস। তাঁরা, সোমবার কমিশনের সঙ্গে দেখার করার সময়ও চেয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Arvind Kejriwal sandeshkhali AAP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE