Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৯ জানুয়ারি ২০২২ ই-পেপার

Abhishek Banerjee: দেবাংশুদের নিয়েই কলকাতায় ফিরলেন অভিষেক, টুইটে হুঁশিয়ারি বিপ্লব দেবকে

রবিবার আগরতলার বিশেষ আদালতে তোলা হয় সরকারি কোভিডবিধি ভেঙে গ্রেফতার হওয়া তৃণমূলের যুব নেতা-নেত্রীদের। বিকেলেই তাঁদের জামিন হয়েছিল।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৮ অগস্ট ২০২১ ২০:৫৯
ফাইল চিত্র।

ফাইল চিত্র।

দিনভর টানাপড়েনের পর জেল থেকে নেতানেত্রীদের ছাড়িয়েই ত্রিপুরা থেকে কলকাতা ফিরলেন তৃণমূলের সাধারণ সম্পাদক অভিষেক। রবিবার সকালে ত্রিপুরা পৌঁছন তিনি। কোন অভিযোগের ভিত্তিতে দলের নেতানেত্রীদের গ্রেফতার করা হয়েছে, তা নিয়ে দিনভর পুলিশের সঙ্গে তর্কাতর্কি চলে অভিষেকের। সকলকে না ছাড়া পর্যন্ত থানা ছেড়ে নড়বেন না বলে সাফ জানিয়ে দেন তিনি। তার পর আদালতে সকলের জামিন মঞ্জুর হওয়া পর্যন্ত খোয়াই আদালতেই ধর্নায় বসেছিলেন অভিষেক। শেষমেশ রবিবার রাতে সকলকে সঙ্গে নিয়ে কলকাতা ফেরেন তিনি। তবে অভিষেক ফিরে এলেও, কুণাল ঘোষ-সহ তৃণমূলের বেশ কয়েক জন নেতা ত্রিপুরাতেই রয়েছেন এখনও।

রবিবার আগরতলার বিশেষ আদালতে তোলা হয় সরকারি কোভিডবিধি ভেঙে গ্রেপ্তার হওয়া তৃণমূলের যুব নেতা-নেত্রীদের। বিকেলে যুবনেতা দেবাংশু ভট্টাচার্য, সুদীপ রাহা ও যুবনেত্রী জয়া দত্তর জামিন মঞ্জুর হয় । সন্ধ্যায় নিজের টুইটার হ্যান্ডল থেকে টুইট করে অভিষেক, ‘ত্রিপুরায় তৃণমূলের গ্রেফতার হওয়া কর্মীদের জামিন মঞ্জুর হয়েছে। সত্যমেব জয়তে। আমি তাঁদের নিয়ে চিকিৎসার জন্য কলকাতায় ফিরে যাচ্ছি, এখানে তাঁদের চিকিৎসার বন্দোবস্ত করা হয়নি।’

Advertisement

নিজের টুইটের শেষভাগে ত্রিপুরার বিজেপি সরকারের মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের বিরুদ্ধে ক্ষোভপ্রকাশ করেছেন অভিষেক। তিনি লিখেছেন, ‘বিপ্লব দেব আপনি সব রকমের চেষ্টা করে দেখতে পারেন কিন্তু আপনার সব চেষ্টাই ব্যর্থ হবে। আমার কথাগুলি মনে রাখবেন।’ ত্রিপুরার রাজনীতির কারবারিদের একাংশ মনে করছেন, নিজের টুইটে শেষাংশে অভিষেক বুঝিয়ে দিয়েছেন, এ ভাবে আক্রমণ ও মামলা দিয়ে তৃণমূল নেতৃত্বের ত্রিপুরা আসা রোখা যাবে না। তিনিও যে ফের ত্রিপুরা আসবেন তা-ও বুঝিয়ে দিয়েছেন অভিষেক।

ত্রিপুরা প্রদেশ তৃণমূলের সভাপতি আশিসলাল সিংহ বলেছেন, ‘‘আমাদের দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক সব রকম ভাবে আমাদের পাশে থাকার আশ্বাস দিয়েছেন। আহত কর্মীদের নিয়ে তিনি কলকাতায় ফিরে গেলেও, আমাদের সঙ্গে প্রতিনিয়ত যোগাযোগে থাকবেন।’’ সোমবার ত্রিপুরা থেকে ফিরে আসবেন দায়িত্বপ্রাপ্ত তৃণমূল নেতা সমীর চক্রবর্তী। তবে তৃণমূলের সাধারণ সম্পাদক কুণাল ঘোষ-সহ কয়েক জন নেতাকে ১২ তারিখ পর্যন্ত ত্রিপুরাতেই থাকতে বলা হয়েছে।

আরও পড়ুন

Advertisement