Advertisement
২৭ নভেম্বর ২০২২
adhir chowdhury

Congress : বাংলার জন্য বাড়ানো হোক প্রতিষেধক, এ বার মোদীকে চিঠি লিখে জানালেন অধীর

বিজেপি নেতৃত্বের মতে, কোনও রাজ্যকে কম বেশি টিকা বণ্টন করার অভিযোগ সত্য নয়। টিকা বণ্টনে বেশ কয়েকটি পদ্ধতি মেনে চলতে হয় সরকারকে।

কংগ্রেস সাংসদ অধীর চৌধুরী এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

কংগ্রেস সাংসদ অধীর চৌধুরী এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ অগস্ট ২০২১ ১৯:৩৭
Share: Save:

প্রতিষেধক বণ্টনে কেন্দ্রের বিরুদ্ধে বৈষম্যের অভিযোগ আগেই করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এ বার বাংলার জন্য প্রতিষেধকে চেয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরী। তাঁর বক্তব্য, জনসংখ্যা অনুযায়ী প্রতিষেধক মিলছে না বাংলার জন্য। এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ করুন প্রধানমন্ত্রী।

Advertisement

বিজেপি শাসিত রাজ্য উত্তরপ্রদেশ, গুজরাত ও বিহারে জনসংখ্যা অনুপাতে বেশি পরিমাণ টিকা দেওয়া হয়েছে। অথচ বাংলার ক্ষেত্রে বেশি তো দূর, বার বার চেয়েও প্রয়োজনীয় টিকাই মিলছে না। এমন অভিযোগ একাধিক বার করেছেন মমতা। গত মাসে দিল্লি সফরে গিয়ে এ নিয়ে মোদীর দৃষ্টি আকর্ষণও করেছিলেন তিনি। রবিবার অধীরের চিঠিতেও প্রায় একই রকম দাবি করা হয়েছে। তিনি লিখেছেন, ‘বাংলার ১০ কোটি মানুষের মধ্যে ৭০ শতাংশেরই টিকাকরণ হয়নি। ভাইরাস থেকে সুরক্ষা পেতে তাঁরা অপেক্ষা করছেন।’

অধীররের চিঠি মোদীকে।

অধীররের চিঠি মোদীকে। নিজস্ব চিত্র

চিঠিতে অধীরের আরও বলেন, ‘২ অগস্ট পর্যন্ত আনুমানিক তিন কোটি মানুষের টিকাকরণ হয়েছে। বাংলার জন্য বরাদ্দ বাড়াক কেন্দ্র।’ এমনকি এ নিয়ে প্রধানমন্ত্রী মোদীর হস্তক্ষেপও দাবি করেন তিনি। তবে অধীর ওই দাবি করলেও বিজেপি নেতৃত্বের মতে, কোনও রাজ্যকে কম বেশি টিকা বণ্টন করার অভিযোগ সত্য নয়। প্রতিষেধক বণ্টনে বেশ কয়েকটি পদ্ধতি মেনে চলতে হয় সরকারকে। জনসংখ্যা এবং জন ঘনত্বের পাশাপাশি দেখা হয় সংক্রমণের দিক থেকে কোন রাজ্য কী অবস্থায় রয়েছে। তবে এখন দেখার অধীরের ওই আবেদনে মোদী সাড়া দেন কি না।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.