Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Assam

‘এক দিন কামাখ্যা মন্দিরেও ঢুকে পড়বে’, অসমের অনুপ্রবেশকারী মুসলিমদের নিশানা হিমন্তের

জমি দখল আটকাতে অসমে অভিযান চালাচ্ছে বিজেপি সরকার। যার জেরে বহু মানুষই ঘর ছাড়া এবং তাঁদের অধিকাংশই অনুপ্রবেশকারী মুসলিম।

ফের বিতর্কে অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা

ফের বিতর্কে অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা —পিটিআই

সংবাদ সংস্থা
কলকাতা শেষ আপডেট: ১১ জুন ২০২১ ১৫:৩২
Share: Save:

জন বিস্ফোরণ এবং জমি দখলের দায় কার্যত অনুপ্রবেশকারী মুসলমানদের ঘাড়েই চাপালেন অসমের অধুনা মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা। বললেন, ‘‘একদিন তো ওরা কামাখ্যা মন্দিরের জমিও দখল করে নেবে।’’ তাঁর দাবি, অনুপ্রবেশকারী মুসলিমরা যদি পরিকল্পনা করে পরিবার গড়েন এবং জনসংখ্যা নিয়ন্ত্রণের বিষয়ে আরও সচেতন হন, তা হলে জমি বেদখল হওয়ার সামাজিক সমস্যাগুলি মিটবে।

জমি দখল আটকাতে অসমে অভিযান চালাচ্ছে বিজেপি সরকার। যার জেরে বহু মানুষই ঘর ছাড়া এবং তাঁদের অধিকাংশই মুসলিম। গুয়াহাটিতে এক সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী বলেন, ‘‘জন বিস্ফোরণ যে হারে ঘটছে, তাতে একদিন কামাখ্যা মন্দিরও বেদখল হয়ে যাবে। হয়তো একদিন আমার বাড়িতেও ওরা ঢুকে পড়বে।’’

অসমে মোট জনসংখ্যার প্রায় ৩১ শতাংশ মানুষ অনুপ্রবেশকারী মুসলিম। সে রাজ্যে ১২১টি বিধানসভার মধ্যে অন্তত ৩৫ বিধানসভায় তারা নির্ণায়ক গোষ্ঠী। হিমন্ত বলেন, ‘‘এই ভাবে জনসংখ্যা বাড়তে থাকলে অন্যরা কী করবেন! মানুষের তো থাকার জায়গাই থাকবে না। জনসংখ্যার সমস্যার সমাধান হলে অনেক সামাজিক সমস্যারও সমাধান হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE