Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Aftab Amin Poonawala

তিহাড়ে হঠাৎ বই পড়ার বায়না আফতাবের, দিন-রাত মজে আছেন দাবার বোর্ডে

তিহাড় জেলে আফতাবের সময় কাটছে দাবা খেলে। দাবা নিয়ে দীর্ঘ ক্ষণ ঘাঁটাঘাঁটি করেন তিনি। অন্যান্য বন্দির সঙ্গেও দাবা খেলেন। কখনও তাঁকে দেখা যায় একাই দাবার বোর্ডে চাল দিতে।

শ্রদ্ধা ওয়ালকর খুনে মূল অভিযুক্ত আফতাব পুনাওয়ালা তিহাড় জেলে দিন-রাত দাবা খেলছেন।

শ্রদ্ধা ওয়ালকর খুনে মূল অভিযুক্ত আফতাব পুনাওয়ালা তিহাড় জেলে দিন-রাত দাবা খেলছেন। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৩ ডিসেম্বর ২০২২ ১৮:৫৪
Share: Save:

শ্রদ্ধা ওয়ালকর খুনে মূল অভিযুক্ত আফতাব পুনাওয়ালা তিহাড় জেলে বই পড়ার বায়না করেছেন। জেল কর্তৃপক্ষের কাছে তিনি গল্প ও উপন্যাসের বই চেয়েছেন বলে খবর। তাঁকে তাঁর পছন্দের বই দেওয়া হবে শীঘ্রই।

সূত্রের খবর, তিহাড় জেলে আফতাবের বেশি সময় কাটছে দাবা খেলে। দাবা নিয়ে দীর্ঘ ক্ষণ ঘাঁটাঘাঁটি করেন তিনি। অন্যান্য বন্দির সঙ্গেও দাবা খেলতে দেখা যায় তাঁকে। তিহাড় জেলে ২ জন বন্দির সঙ্গে মাঝেমধ্যে দাবা খেলেন আফতাব। আবার কখনও তাঁকে দেখা যায় একাই দাবার বোর্ডে চাল দিতে। সাদা এবং কালো, উভয় ঘুঁটিতেই চাল দিয়ে থাকেন আফতাব। দাবার নিত্যনতুন চাল আবিষ্কার করতে ভালবাসেন তিনি, জানিয়েছেন তিহাড় কর্তৃপক্ষ।

তিহাড় জেলের যে কক্ষে আফতাবকে রাখা হয়েছে, সেখানে রয়েছেন আরও দুই বন্দি। তাঁদের বিরুদ্ধে চুরির অভিযোগ রয়েছে। দু’জনেরই বিচারপ্রক্রিয়া চলছে। সূত্রের দাবি, সহবন্দিদের সঙ্গে আফতাব বিশেষ কথাবার্তা বলেন না। কেবল এক মনে ঘণ্টার পর ঘণ্টা দাবা খেলেন। জেলে সময় কাটানোর জন্য এ বার তিনি চাইলেন বই।

আফতাবের কক্ষের বাইরে বাড়তি নিরাপত্তার ব্যবস্থা করেছেন তিহাড় কর্তৃপক্ষ। বিশেষত, ফরেন্সিক ল্যাবরেটরির বাইরে আফতাবকে যে গাড়িতে নিয়ে যাওয়া হচ্ছিল, তার উপর হামলা হওয়ার পর থেকে তাঁর নিরাপত্তা আরও জোরদার করা হয়েছে।

২৮ বছরের আফতাবের বিরুদ্ধে অভিযোগ, তিনি তাঁর প্রেমিকা তথা লিভ-ইন সঙ্গী শ্রদ্ধাকে শ্বাসরোধ করে খুন করার পর তাঁর দেহ টুকরো টুকরো করে কেটে দেহাংশ রেখে দিয়েছিলেন ফ্রিজে। একটি একটি করে টুকরো নিকটবর্তী জঙ্গলে ফেলে আসতেন আফতাব। নৃশংস এই হত্যাকাণ্ড প্রকাশ্যে আসার পর শিউরে উঠেছে গোটা দেশ। আদালত আফতাবকে জেল হেফাজতের নির্দেশ দিয়েছে। তাঁর পলিগ্রাফ এবং নারকো পরীক্ষা করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE