Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Punjab

চাপের মুখে বেসরকারি হাসপাতালগুলিকে টিকা বিক্রির সিদ্ধান্ত প্রত্যাহার পঞ্জাব সরকারের

সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে বেসরকারি হাসপাতালগুলিতে পাঠানো সমস্ত টিকা ফিরিয়ে আনতে হবে। হাসপাতালগুলির মাধ্যমে জমা দেওয়া অর্থ ফেরত দেওয়া হবে।

ফাইল ছবি।

সংবাদ সংস্থা
চণ্ডীগড় শেষ আপডেট: ০৪ জুন ২০২১ ২০:৫৬
Share: Save:

বিরোধীদের প্রবল সমালোচনার মুখে পড়ে বেসরকারি হাসপাতালগুলিকে টিকা বিক্রি করার সিদ্ধান্ত প্রত্যাহার করে নিল পঞ্জাব সরকার। রাজ্যের টিকাকরণের দায়িত্বপ্রাপ্ত আধিকারিক একটি বিকাশ গর্গ একটি চিঠিতে লিখেছেন, ‘বেসরকারি হাসপাতালের মাধ্যমে ১৮-৪৪ বয়সিদের টিকাকরণের সরকারি আদেশটি সঠিক ভাবে নেওয়া হয়নি। তাই এটি প্রত্যাহার করা হয়েছে। আরও সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে বেসরকারি হাসপাতালগুলিতে পাঠানো সমস্ত টিকা ফিরিয়ে আনা হবে। তারা যে টিকা ইতিমধ্যেই ব্যবহার করেছে সমপরিমাণ টিকাও তাদের ফিরিয়ে দেওয়া উচিত’। আদেশে আরও বলা হয়েছে, টিকা তহবিলে হাসপাতালগুলি যে অর্থ দিয়েছে তা-ও ফেরত দেওয়া হবে।

এ দিকে টিকা নিয়ে ঘরে বাইরে চাপের মুখে পড়ে সিদ্ধান্ত প্রত্যাহার করলেও পঞ্জাব সরকারের থেকে এই বিষয়ে জবাব তলব করেছে কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক।

বিজেপি ও অকালি দলের অভিযোগ, পঞ্জাবে টিকার কালোবাজারি চলছে। কেন্দ্রের থেকে কম দামে টিকা কিনে জনগণকে অনেক বেশি দামে তা বিক্রি করা হচ্ছে। বৃহস্পতিবার একটি টুইট করেন কেন্দ্রীয় অর্থমন্ত্রকের প্রতিমন্ত্রী অনুরাগ ঠাকুর। তাতে তিনি লেখেন, ‘প্রস্তুতকারক সংস্থার থেকে টিকা কিনে ৪০০ টাকায় রাজ্যকে বেচছে কেন্দ্র। অন্য দিকে পঞ্জাব সরকার ওই টিকা বেসরকারি হাসপাতালকে বেচছে ১,০৬০ টাকায়। আর সাধারণ মানুষকে বেসরকারি হাসপাতাল থেকে ১,৫৬০ টাকায় টিকা কিনতে হচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Punjab Corona Vaccine Covid 19 Vaccine
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE