Advertisement
০৬ মে ২০২৪
Delhi

যমুনার জলে ক্ষতিকর পদার্থ মিশিয়েছেন, বিজেপি নেতার হুমকিতে স্নান করে দেখালেন সরকারি কর্মী

রবিবার নৌকা করে যমুনার জল তুলে এনে নদীর ধারেই স্নান করেন সঞ্জয়। আশেপাশে উপস্থিত মানুষজন হাততালি দিয়ে তাঁকে উৎসাহ জানান। দিল্লির আপ সরকার অবশ্য এই ঘটনায় বিজেপির কড়া সমালোচনা করেছে।

দিল্লি

দিল্লি

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ৩০ অক্টোবর ২০২২ ২০:২৩
Share: Save:

কাদম্বরী মরিয়া প্রমাণ করেছিলেন তিনি মরেন নাই। আর দিল্লির সরকারি আধিকারিককে স্নান করিয়া প্রমাণ করতে হল যে, তিনি জলে বিষ মেশাননি! যমুনার জলকে দূষণমুক্ত রাখতে দিল্লি জল বোর্ডের আধিকারিক সঞ্জয় শর্মা গত শুক্রবার নদীর জলে কিছু রাসায়নিক পদার্থ দিয়েছিলেন। সে সময় বিজেপি সাংসদ প্রবেশ বর্মা এবং দিল্লির নেতা তেজিন্দর পাল সিংহ বাগ্গা সঞ্জয়কে ঘিরে ধরেন। তাঁরা চিৎকার করে বলতে থাকেন সঞ্জয় ছট পুজোর আগে যমুনার জলে বিষাক্ত জিনিস মেশাচ্ছেন। সঞ্জয় অবশ্য দাবি করেন যে, যমুনার জলকে শোধন করতেই তিনি কিছু জিনিস জলে ফেলেছেন। তিনি এ-ও জানান যে, এতে কোনও ক্ষতিকর কিছু নেই। কিন্তু বিজেপি নেতারা তাঁকে বলেন, যমুনায় স্নান করে তাঁকে প্রমাণ করতে হবে যে, জলে ক্ষতিকর কিছু তিনি মেশাননি। অবশেষে ঘটনার দু’দিন পর যমুনার জলে স্নান করলেন সঞ্জয়।

দিল্লি জল বোর্ডের ভাইস-চেয়ারম্যান, আম আদমি পার্টি (আপ)-র নেতা সৌরভ ভরদ্বাজ তাঁর টুইটার হ্যান্ডলে বিজেপি নেতাদের সঙ্গে সঞ্জয়ের উত্তপ্ত বাক্যবিনিময়ের একটি ভিডিয়ো পোস্ট করেন। সেই ভিডিয়োতেই দেখা যায়, বিজেপি নেতাদের শাসানির সামনেও সঞ্জয় দাবি করছেন যে, তিনি যমুনার জল পরিশুদ্ধ করতে যে জিনিস জলে দিয়েছেন, তা বিভিন্ন খাদ্যদ্রব্যের মধ্যেও মেশানো থাকে। কিন্তু বিজেপি নেতারা বলতে থাকেন ছট পুজোর আগে যমুনার জলকে বিষাক্ত করার জন্যই পরিকল্পনামাফিক এমনটা করা হয়েছে। সঞ্জয় তা অস্বীকার করলে তাঁরা তাঁকে যমুনায় স্নান করার জন্য জোরাজুরি করতে থাকেন।

রবিবার একটি নৌকা করে যমুনার জল তুলে এনে নদীর ধারেই স্নান করেন সঞ্জয়। আশেপাশে উপস্থিত মানুষজন হাততালি দিয়ে তাঁকে উৎসাহ জানান। দিল্লির আপ সরকার অবশ্য এই ঘটনায় বিজেপির কড়া সমালোচনা করেছে। যমুনাকে দূষিত করার যাবতীয় দায় তাঁর কেন্দ্রের বিজেপি সরকারের ঘাড়েই চাপিয়েছে। গ্রিন ট্রাইব্যুনালের নির্দেশে এ বছর অবশ্য যমুনায় ছট উৎসপ পালন নিষিদ্ধ করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Delhi Yamuna River BJP bath
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE