Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০২ ডিসেম্বর ২০২১ ই-পেপার

এই চোরের ‘সততা’ দেখলে চোর-সমাজ সম্পর্কে ধারণাটাই বদলে যাবে!

সংবাদ সংস্থা
তিরুঅনন্তপুরম ২১ ফেব্রুয়ারি ২০২০ ১২:৫১
প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

কে বলে চোরেদের কোনও নৈতিকতা নেই! এই ব্যক্তি যা করলেন তা দেখে গোটা চোর সমাজের প্রতি আপনার ধারণা বদলে যেতে পারে! কেরলের এমনই এক ঘটনা সামনে এসেছে, যা নিয়ে রীতিমতো চর্চা শুরু হয়েছে নেটাগরিকদের মধ্যে।

সম্প্রতি কেরলের এক বাড়িতে চুরির ঘটনা সামনে আসে। আর ঘটনা সামনে আসতেই তা কাহিনি হয়ে যায়। পুলিশ সূত্রে জানা গিয়েছে, কেরলে এক প্রাক্তন সেনা অফিসারের ফাঁকা বাড়িতে ঢুকে পড়েন এক ব্যক্তি। কিছুক্ষণ থেকে বেরিয়েও যান। তার মাঝে অদ্ভুত কিছু কাণ্ড করে যান। গৃহকর্তা দু’ মাস বাড়ির বাইরে। পরের দিন সকালে বাড়ির কাজের লোক এসে দেখেন এই সব কাণ্ড হয়ে রয়েছে, খবর যায় পুলিশে।

পুলিশ তদন্ত করেতে গিয়ে দেখে, দেওয়ালে মালায়লমে লেখা কিছু লিখে রেখে গিয়েছেন ওই চোর। লিখেছেন, “এই ঘরে ঢুকে টুপি দেখে আমি বুঝতে পারি, এটি একজন সেনা অফিসারের বাড়ি। আগে যদি বুঝতে পারতাম, তাহলে এখানে ঢুকতাম না। অফিসার, আমাকে ক্ষমা করবেন। আমি বাইবেলের অষ্টম অনুজ্ঞা লঙ্ঘন করেছি।” বাইবেলের দশটি অনুজ্ঞার মধ্যে অষ্টমে বলা হয়েছে, ‘যা তোমার নয়, তা কখনও নেওয়া উচিত নয়’।

Advertisement

আরও পড়ুন: কেরলের পাহাড়ে দেখা মিলল ‘জটায়ু’-র’, সত্য জানা গেল ইন্টারনেট থেকে

সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, ওই ব্যক্তি প্রথমে আলমারি খুলে দেড় হাজার টাকা পকেটস্থ করেন। তারপর ঘরে রাখা মদের বোতল থেকে কিছুটা পানীয় গলার্ধকরণ করার পর দেখতে পান সেনা অফিসারের টুপি। তারপরই তাঁর বোধোদয় হয় বলে ধারণা।

আরও পড়ুন: টিকটক করতে গিয়ে ট্রেন থেকে রেল লাইনে কিশোর, সমালোচনা রেলমন্ত্রীর

বোধোদয় হওয়ার পর ওই ব্যক্তি চুরি করা দেড় হাজার টাকা ফের রেখে দেন। সেই সঙ্গে পাশের একটি বাড়ি থেকে চুরি করা একটি ব্যাগও সেখানে রেখে দিয়ে যান। সঙ্গে একটি, সেখানে লেখা ছিল, ‘পাশের বাড়ি থেকে নেওয়া এই ব্যাগটি দয়া করে তার মালিককে ফিরিয়ে দেবেন’। বাড়ির মালিক সেনা অফিসার মাস দুয়েকের জন্য বাহারিন গিয়েছেন। সেই সময় এই ঘটনা হয় তাঁর বাড়িতে।

আরও পড়ুন

Advertisement