Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ অক্টোবর ২০২১ ই-পেপার

Uttar Pradesh: ‘খেলা হবে’ ধার করে অখিলেশের ‘খেলা হই’, তৃণমূলের ‘পয়া’ স্লোগান পাড়ি দিল ভিন্‌ রাজ্যে

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ২৫ জুন ২০২১ ১৫:০৫
বাংলার নির্বাচনে ‘খেলা হবে’ স্লোগান এবং উত্তরপ্রদেশে ‘খেলা হই’ স্লোগান।

বাংলার নির্বাচনে ‘খেলা হবে’ স্লোগান এবং উত্তরপ্রদেশে ‘খেলা হই’ স্লোগান।

‘খেলা হবে’ স্লোগান ঝড় তুলেছিল পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে। তৃণমূলের সেই স্লোগানকেই এ বার ‘হাইজ্যাক’ করে নিয়ে উত্তরপ্রদেশে নিয়ে গেল সমাজবাদী পার্টি (এসপি)। একটু পরিবর্তন করে ‘খেলা হই’ স্লোগানকে হাতিয়ার করেই ২০২২-এর নির্বাচনে বিজেপি-র বিরুদ্ধে লড়াইয়ে নামছেন অখিলেশ যাদব।

‘খেলা হবে’ স্লোগান তুলে এ বারের নির্বাচনে বিজেপি-র বিরুদ্ধে লড়াইয়ে নেমেছিল তৃণমূল। বিপুল ভোটে জিতে ফের ক্ষমতায় এসেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর দেখানো পথে হেঁটেই এ বার বিজেপি-র বিরুদ্ধে কোমর বেঁধে নামছেন অখিলেশ। তৃণমূলের ‘পয়া’ স্লোগান ‘খেলা হবে’র ধাঁচেই ‘আব ইউপি মে খেলা হই’ (এ বার খেলা হবে ইউপি-তে) এই স্লোগান নিয়ে ময়দানে নামতে চলেছে এসপি। কানপুরে এই স্লোগান দিয়ে হোর্ডিংও টাঙানো হয়েছে।

২০২২-এ উত্তরপ্রদেশে বিধানসভা নির্বাচন। পঞ্চায়েত নির্বাচনে ভাল ফলাফলের পর এ বার রাজ্যের শাসনক্ষমতা দখলের লক্ষ্যে ঝাঁপাতে চলেছেন অখিলেশ। জানিয়েছেন, যোগী আদিত্যনাথের সরকারকে চ্যালেঞ্জে ফেলতে প্রস্তুত তাঁর দল। দলীয় কর্মীদের মনোবল চাঙ্গা করতে বাংলা থেকে ‘উড়িয়ে’ নিয়ে গিয়েছেন তৃণমূলের স্লোগান। এসপি-র নেতা ইমরান বলেন, “আমরা এই স্লোগান লেখা হোর্ডিং কানপুর শহরে ছড়িয়ে দিয়েছি। কারণ খেলাটা শুরু হবে এখান থেকেই। বাংলায় বিজেপি যে ধরনের ভাষা ব্যবহার করে যে ফল পেয়েছে, উত্তরপ্রদেশের নির্বাচনও তাঁদের একই রাস্তা দেখাবে।”

Advertisement

‘খেলা হবে’ স্লোগান দিয়ে বিজেপি-কে চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছিলেন মমতা। জয়ও পেয়েছেন। অখিলেশের ‘খেলা হই’ স্লোগান কি এসপি-র জয়ধ্বজা ওড়াতে পারবে উত্তরপ্রদেশে, সেটা সময়ই বলবে।

আরও পড়ুন

Advertisement