Advertisement
২০ এপ্রিল ২০২৪
Andhra Pradesh

আদালতে সন্তানের নিষ্কৃতি-মৃত্যু চাইলেন মা, বাড়ি ফেরার পথেই মৃত্যু ছেলের

ছেলে হর্ষবর্ধনের বয়স যখন চার বছর বয়স, তখন দরিদ্র দম্পতি জানতে পারেন যে তার রক্ত সম্পর্কিত একটি বিরল রোগ রয়েছে। চিকিৎসা করা সত্ত্বেও তার স্বাস্থ্যের উন্নতি হয়নি।

প্রতীকী ছবি

সংবাদ সংস্থা
বিজয়ওয়াড়া শেষ আপডেট: ০২ জুন ২০২১ ২০:১১
Share: Save:

আদালতে দাঁড়িয়ে নিজের ৯ বছরের ছেলের নিষ্কৃতি-মৃত্যু চাইলেন মা। কারণ রক্তের বিরল রোগে আক্রান্ত সন্তান তবে এখানেই শেষ নয়, মায়ের মৃত্যু কামনার ২ ঘণ্টার মধ্যেই ছেলের সত্যিই মৃত্যু হয়েছে।

অন্ধ্র প্রদেশের চিত্তুর জেলার চৌদ্দপল্লি মণ্ডলের বীরজেপল্লি গ্রামে থাকে ওই পরিবারটি। দম্পতির নয় বছরের ছেলে হর্ষবর্ধন রক্তের বিরল রোগে ভুগছিল। হর্ষবর্ধনের বয়স যখন চার বছর বয়স, তখন দরিদ্র দম্পতি জানতে পারেন যে তাঁদের ছেলের রক্ত সম্পর্কিত একটি বিরল রোগ রয়েছে। চিকিৎসা করা সত্ত্বেও তার স্বাস্থ্যের উন্নতি হয়নি। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ছেলের চিকিৎসার জন্য দম্পতিকে ৪ লাখ টাকা ঋণ নিতে হয়েছিল। যদিও সব কিছুই বৃথা যেতে থাকে।

ছেলের সুস্থ হওয়ার কোনও রাস্তা না দেখে মা অরুণা মঙ্গলবার পুনগানুর আদালতের দ্বারস্থ হন। তিনি আদালতে আবেদন করেন, হয় সরকার তাঁর ছেলের দেখাশোনার ভার নিক, না হলে আদালত নিষ্কৃতি মৃত্যুর অনুমতি দিক। দুর্ভাগ্যক্রমে, আবেদন করার ২ ঘন্টার মধ্যেই হর্ষবর্ধন আদালত থেকে গ্রামে যাওয়ার পথে মারা যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Death Andhra Pradesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE