Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০২ ডিসেম্বর ২০২১ ই-পেপার

কাশ্মীরে হানা, জঙ্গি-সহ নিহত চার

সংবাদ সংস্থা
শ্রীনগর ১৮ অগস্ট ২০২০ ০৫:৪১
ফাইল চিত্র।

ফাইল চিত্র।

স্বাধীনতা দিবসের এক দিন পরেই বাহিনীর উপরে হামলা চালাল জঙ্গিরা। আজ সকালে উত্তর কাশ্মীরের বারামুলায় জঙ্গি হামলায় নিহত হয়েছেন সিআরপিএফের দুই জওয়ান এবং জম্মু-কাশ্মীর পুলিশের এক কর্মী।

জম্মু-কাশ্মীর পুলিশের আইজি বিজয় কুমার জানান, আজ ক্রিরি এলাকার চেক পোস্ট পাহারা দিচ্ছিল পুলিশ ও সিআরপিএফের যৌথ দল। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, পাশের ঘন বাগিচা থেকে বেরিয়ে এসে হঠাৎই তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে তিন জন জঙ্গি। তাতে দুই সিআরপিএফ জওয়ান ও জম্মু-কাশ্মীর পুলিশের এক স্পেশ্যাল অফিসার নিহত হন।

ঘটনার পরেই এলাকা ঘিরে অভিযান শুরু করে বাহিনী। জঙ্গিদের খোঁজ পেতে স্নিফার ডগের সাহায্য নেওয়া হয়। শেষ পর্যন্ত জঙ্গিদের খোঁজ পায় বাহিনী। সংঘর্ষে এক জঙ্গি নিহত হয়েছে বলে জানিয়েছেন আইজি। আরও দুই জঙ্গির খোঁজে তল্লাশি চলছে।

Advertisement

কিন্তু জঙ্গিরা কি কৌশল বদলে চেক পোস্টে মোতায়েন বাহিনীকে নিশানা করছে? ১৪ অগস্ট শ্রীনগরের কাছে নওগামে জঙ্গিদের গুলিতে নিহত হন দুই পুলিশকর্মী। সে ক্ষেত্রে বাহিনীর তরফেও কিছু গাফিলতি ছিল বলে সিসিটিভি ফুটেজ দেখে জানিয়েছেন গোয়েন্দারা। এই ধরনের হামলা যে নতুন চ্যালেঞ্জ তা মেনে নিয়েছেন আইজি-ও। তাঁর কথায়, ‘‘চেক পোস্টে নির্দিষ্ট সংখ্যক জওয়ান থাকেন। অনেক চেক পোস্টই প্রত্যন্ত এলাকায়। ফলে জঙ্গিরা সহজেই হামলা চালাতে পারে। অনেক ক্ষেত্রে পালিয়ে যেতেও সফল হয়েছে তারা। তবে আমরা শীঘ্রই এই কৌশলেরও জবাব দেওয়ার পথ খুঁজে বার করব।’’

আরও পড়ুন

Advertisement