Advertisement
০১ ফেব্রুয়ারি ২০২৩
Agnipath Scheme

Agnipath Scheme: অগ্নিপথ-বিক্ষোভে শুধু বিহারেই চার দিনে দায়ের ১৪০টি এফআইআর, গ্রেফতার ৭২৫

গত চার দিন ধরে রাজধানী পটনা, আরা, সমস্তিপুর, মুঙ্গের, জেহানাবাদ, ছপরা-সহ ১৫টি জেলায় ভাঙচুর চালানোর অভিযোগ উঠেছে বিক্ষোভকারীদের বিরুদ্ধে।

বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করছে পুলিশ। ছবি: পিটিআই।

বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করছে পুলিশ। ছবি: পিটিআই।

সংবাদ সংস্থা
পটনা শেষ আপডেট: ১৯ জুন ২০২২ ১১:০৮
Share: Save:

অগ্নিপথ বিক্ষোভে গত চার দিন ধরে জ্বলছে বিহার। ট্রেন, বাসে আগুন, সরকারি সম্পত্তি নষ্ট করা, পুলিশের উপর হামলা, থানায় ভাঙচুরের অভিযোগে চার দিনে ১৪০টি এফআইআর দায়ের করা হয়েছে। গ্রেফতার করা হয়েছে ৭২৫ জন বিক্ষোভকারীকে।

Advertisement

গত চার দিন ধরে রাজধানী পটনা, আরা, সমস্তিপুর, মুঙ্গের, জেহানাবাদ, ছপরা-সহ ১৫টি জেলায় ভাঙচুর চালানোর অভিযোগ উঠেছে অগ্নিপথ বিক্ষোভকারীদের বিরুদ্ধে। সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে ভাঙচুরের ঘটনায় জড়িতদের চিহ্নিতকরণের কাজ শুরু হয়েছে।

রাজ্য পুলিশ প্রেস বিজ্ঞপ্তি দিয়ে জানিয়েছে, ভাঙচুরের ঘটনায় কারা জড়িত, তাঁদের পুরো তথ্য বার করার চেষ্টা চলছে। তাঁদের বিরুদ্ধে আইন অনুযায়ী পদক্ষেপ করা হবে। গত চার দিন ধরে হাজার হাজার বিক্ষোভকারী গোপালগঞ্জ, কৈমুর, ছপরা, দানাপুর, আরা, লখিসরাইয়ে ভাঙচুর চালান বিক্ষোভকারীরা। রাজ্য পুলিশ চাকরিপ্রত্যাশীদের আবেদন করেছে তাঁরা যেন শান্তি বজায় রাখেন এবং কোনও রকম গুজবে কান না দেন।

দেশ জুড়ে অগ্নিপথ বিক্ষোভের জেরে বৃহস্পতিবারই অগ্নিবীরদের বয়সের ঊর্ধ্বসীমা ২১ থেকে বাড়িয়ে ২৩ করেছে কেন্দ্র। আরও কিছু ছাড়ের কথাও ঘোষণা করেছে। কিন্তু তার পরেও বিক্ষোভ চলছে দেশ জুড়ে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.