Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Agnipath Scheme

Agnipath Scheme: অগ্নিপথ ‘সুবর্ণ সুযোগ’! পরীক্ষার জন্য প্রস্তুতি নাও, প্রতিবাদীদের বার্তা দিলেন রাজনাথ

অগ্নিপথের আগুনে জ্বলছে বিহার, উত্তরপ্রদেশ, তেলঙ্গনা। তার মধ্যেই বার্তা দিলেন দেশের প্রতিরক্ষা মন্ত্রী। জানালেন, দু’বছর পর নিয়োগ হচ্ছে।

রাজনাথ সিংহের বার্তা যুবকদের।

রাজনাথ সিংহের বার্তা যুবকদের। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৭ জুন ২০২২ ১২:১৪
Share: Save:

বিহার থেকে উত্তরপ্রদেশ হয়ে তেলঙ্গনা— কেন্দ্রের ‘অগ্নিপথ’ প্রকল্পের বিরুদ্ধে বিক্ষোভে উত্তাল সারা দেশ। তার মধ্যেই সেনাবাহিনীতে নিয়োগ নিয়ে বার্তা দিলেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংহ। জানালেন, দেশের যুবকদের কাছে এই প্রকল্প বড় সুযোগ। ইচ্ছুকরা যেন প্রস্তুতি শুরু করে দেন।

শুক্রবার রাজনাথ বলেন, ‘‘দেশের যুবকদের জন্য সুবর্ণ সুযোগ এনেছে অগ্নিপথ। তাঁদের হাতে রয়েছে দেশের সেবা করার বড় সুযোগ।’’ টুইটারেও রাজনাথ লেখেন, ‘তরুণদের ভবিষ্যতের দিকে তাকিয়ে সংবেদনশীল সিদ্ধান্তের জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে হৃদয় থেকে ধন্যবাদ। আমি তরুণদের কাছে আবেদন জানাচ্ছি, কয়েক দিনের মধ্যেই সেনাবাহিনীতে নিয়োগ প্রক্রিয়া শুরু হতে যাচ্ছে। এর জন্য তারা প্রস্তুতি শুরু করুক।’

প্রসঙ্গত, অগ্নিপথ প্রকল্পের ঘোষণা করেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংহ। ওই প্রকল্পে সাড়ে ১৭ থেকে ২১ বছরের তরুণ-তরুণীরা চার বছরের জন্য মাসিক ৩০-৪৫ হাজার টাকার চুক্তির ভিত্তিতে সশস্ত্র বাহিনীর তিন শাখায় (স্থল, নৌ এবং বায়ুসেনা) যোগ দিতে পারবেন। তাঁদের বলা হবে ‘অগ্নিবীর’। সেনায় শূন্যপদ ও যোগ্যতার ভিত্তিতে চতুর্থ বছরের শেষে সেই ব্যাচের সর্বাধিক ২৫ শতাংশ অগ্নিবীরকে সেনায় অন্তর্ভুক্ত করা হবে। বাকিদের ১১-১২ লক্ষ টাকা হাতে দিয়ে পাঠানো হবে অবসরে। কোনও পেনশন থাকবে না।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE