Advertisement
২৫ এপ্রিল ২০২৪
COVID-19

Covid in Indian Parliament: বাজেট অধিবেশনের আগে সংসদের ৪০০-রও বেশি কর্মী কোভিড পজিটিভ

বাজেট অধিবেশন সাধারণত শুরু হয় প্রতি বছর জানুয়ারি মাসের শেষ সপ্তাহে। তার আগে সংসদের এত কর্মী করোনা আক্রান্ত হওয়ায় উদ্বেগ বেড়েছে।

বাজেট অধিবেশন সাধারণত শুরু হয় প্রতিবছর জানুয়ারি মাসের শেষ সপ্তাহে। তার আগে সংসদের এত কর্মী করোনা আক্রান্ত হওয়ায় উদ্বেগ বেড়েছে।

বাজেট অধিবেশন সাধারণত শুরু হয় প্রতিবছর জানুয়ারি মাসের শেষ সপ্তাহে। তার আগে সংসদের এত কর্মী করোনা আক্রান্ত হওয়ায় উদ্বেগ বেড়েছে। ফাইল চিত্র

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৯ জানুয়ারি ২০২২ ১১:৫৮
Share: Save:

সামনেই সংসদের বাজেট অধিবেশন। তার আগে সংসদের ৪০০-রও বেশি কর্মী কোভিড পজিটিভ। সংসদের সরকারি সূত্র উদ্ধৃত করে সংবাদ সংস্থা এএনআই এই খবর জানিয়েছে। ওই সূত্র বলেছে, সংসদে মোট ১ হাজার ৪০৯ জনের কোভিড পরীক্ষা করানো হয়। তার মধ্যে ৪০২ জনের রিপোর্ট পজিটিভ এসেছে। ওই সূত্রের কথায়, ‘‘৪ থেকে ৮ জানুয়ারির মধ্যে ওই পরীক্ষার রিপোর্ট আসে। জিন পরীক্ষার জন্য সংক্রমিতদের নমুনা পাঠানো হয়েছে।’’ বাজেট অধিবেশন সাধারণত শুরু হয় প্রতি বছর জানুয়ারি মাসের শেষ সপ্তাহে। এমনিতেই শাসক-বিরোধী দলের বহু সাংসদ করোনা-আক্রান্ত, তার উপর সংসদের এত কর্মী আক্রান্ত হওয়ায় উদ্বেগ বেড়েছে।

৪০২ জনের মধ্যে লোকসভার ২০০, রাজ্যসভার ৬৯ জনের কোভিড রিপোর্ট পজিটিভ এসেছে। সংসদ ভবনের মধ্যে যাঁরা কাজ করেন, তাঁদের মধ্যেই ৪০২ জন সংক্রমিত। সংসদ ভবনের বাইরে যাঁরা কাজ করেন, তাঁদের মধ্যে কারা সংক্রমিত, তা উল্লেখ করা হয়নি ওই তালিকায়।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের রবিবারের প্রকাশিত রিপোর্ট অনুযায়ী, শনিবারের তুলনায় দেশে আক্রান্ত বেড়েছে ১২ শতাংশেরও বেশি। গত ২৪ ঘণ্টায় কোভিডে আক্রান্ত হয়েছেন এক লক্ষ ৫৯ হাজার ৬৩২ জন। তার মধ্যে ওমিক্রনে আক্রান্ত তিন হাজার ৬২৩ জন। সম্প্রতি দিল্লির বিপর্যয় মোকাবিলা দফতর একটি নির্দেশিকায় বলেছে, সব সরকারি দফতরকে ৫০ শতাংশের কম কর্মী নিয়ে কাজ করতে হবে। বাকিরা বাড়ি থেকে কাজ করবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

COVID-19 Indian Parliament MP covid 19 india
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE