Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Clash in India-Pak Border

মোদীর সফরের আগেই ‘সক্রিয়’ পাক রেঞ্জার্স, জম্মুর আন্তর্জাতিক সীমান্তে বিএসএফের চৌকিতে গুলি

বুধবার সন্ধ্যায় জম্মুর আন্তর্জাতিক সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)-র চৌকির উপর হামলা চালায় পাকিস্তান রেঞ্জার্স বাহিনী।

Representative Image

—প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০২৪ ২২:২৮
Share: Save:

পাকিস্তানে ভোটের পালা মিটতেই সীমান্তে নতুন করে অশান্তি বাধানোর চেষ্টা শুরু হল। তবে ‘সাধারণ প্রবণতা’ মেনে জম্মু ও কাশ্মীরের নিয়ন্ত্রণরেখা (এলওসি)-য় নয়, সরাসরি হামলা হল চিহ্নিত আন্তর্জাতিক সীমান্তে!

বুধবার সন্ধ্যায় জম্মুর আন্তর্জাতিক সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)-র চৌকির উপর হামলা চালায় পাকিস্তান রেঞ্জার্স বাহিনী। বিএসএফের তরফে জানানো হয়েছে, সাড়ে ৫টা নাগাদ মকওয়াল চৌকি নিশানা করে মেশিনগান এবং মর্টার হামলা চালানো হয়। পাক হামলায় জবাব দেন বিএসএফ জওয়ানেরাও।

প্রায় ২০ মিনিট ধরে গুলিযুদ্ধ চললেও বিএসএফের কেউ হতাহত হননি। প্রসঙ্গত, গত নভেম্বরে সংঘর্ষবিরতি চুক্তি ভেঙে জম্মুর সাম্বা জেলার রামগড় সেক্টরের আন্তর্জাতিক সীমান্তে বিনা প্ররোচনায় হামলা চালিয়েছিল পাক বাহিনী। ওই ঘটনায় এক বিএসএফ জওয়ান নিহত হয়েছিলেন। আগামী ২০ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জম্মু ও কাশ্মীর সফরে যাচ্ছেন। তার আগে পরিকল্পনা মাফিক এই হামলা চালানো হয়েছে বলে মনে করছে বিএসএফ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India Pakistan BSF
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE