Advertisement
০২ মে ২০২৪
Indigo Flight

খারাপ আবহাওয়ার জের, আমদাবাদগামী ইন্ডিগোর বিমান ঢুকে পড়ল পাকিস্তানের আকাশে!

খারাপ আবহাওয়ার জেরে আমদাবাদগামী ইন্ডিগোর একটি বিমান পাকিস্তানের আকাশে ঢুকে পড়ে। কিছু ক্ষণ থাকার পর আবার বিমান নিয়ে দেশে ফিরে আসেন পাইলট।

Ahmedabad bound Indigo flight strayed in Pakistan due to bad weather.

ইন্ডিগোর বিমান। ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ১১ জুন ২০২৩ ১৮:০১
Share: Save:

যাত্রী-সহ আমদাবাদগামী ইন্ডিগোর বিমান ঢুকে পড়ল পাকিস্তানে। মাঝ আকাশে খারাপ আবহাওয়ার মুখোমুখি হওয়ায় পাইলট এই সিদ্ধান্ত নেন। তবে বিমানের সকল যাত্রী সুরক্ষিত আছেন। নিরাপদেই তাঁরা গন্তব্যে পৌঁছেছেন।

ঘটনাটি শনিবার সন্ধ্যার। ইন্ডিগোর ওই বিমান অমৃতসর থেকে রওনা দিয়েছিল। গন্তব্য ছিল আমদাবাদ। সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ মাঝ আকাশে বিমানটি খারাপ আবহাওয়ার মুখোমুখি হয়। আবহাওয়ার পরিস্থিতি দেখে বিমানটিকে নির্দিষ্ট পথে আর এগিয়ে নিয়ে যাওয়ার ঝুঁকি নেননি পাইলট।

নিকটবর্তী পাকিস্তানের আকাশসীমা পেরিয়ে সেখানে প্রবেশ করার সিদ্ধান্ত নেন পাইলট। লাহোরের উত্তরের আকাশে প্রবেশ করে ইন্ডিগোর বিমান। পাকিস্তানের গুজরানওয়ালা শহর পর্যন্ত বিমানটিকে নিয়ে যাওয়া হয়েছিল। রাত ৮টা নাগাদ আবার ভারতের দিকে রওনা দেন পাইলট। সাড়ে ৭টা থেকে ৮টা— আধ ঘণ্টা পাকিস্তানে ছিল বিমানটি। এই ঘটনা নিয়ে বিমান সংস্থার তরফে এখনও কোনও মন্তব্য করা হয়নি।

অসামরিক বিমান পরিবহণ কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, এই ঘটনা মোটেই অস্বাভাবিক নয়। বিশেষ পরিস্থিতিতে অন্য দেশের আকাশসীমায় প্রবেশ আন্তর্জাতিক ভাবে স্বীকৃত। গত মে মাসে পাকিস্তান ইন্টারন্যাশাল এয়ারলাইন্সের একটি বিমানও এ ভাবেই ভারতের আকাশে প্রবেশ করেছিল। লাহোরে যাওয়ার পথে দৃশ্যমানতা কম থাকায় বিমানটি ভারতের দিকে ঘুরিয়ে দেওয়া হয়। ভারতে ওই পাক বিমান ১০ মিনিট ছিল। ওই সময় পাকিস্তানে প্রবল বৃষ্টির কারণে দৃশ্যমানতা কমে গিয়েছিল বলে জানানো হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IndiGo Indigo Flight Pakistan India Ahmedabad
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE