Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Indian Air Force

মধ্যপ্রদেশের ভিন্দে জরুরি অবতরণ, বড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেল বায়ুসেনার হেলিকপ্টার

সোমবার সকালে যান্ত্রিক ত্রুটির কারণে হঠাৎই মাঝ আকাশে বিকল হয়ে যায় বায়ুসেনার হেলিকপ্টারটি। তড়িঘড়ি সেটিকে জরুরি ভিত্তিতে অবতরণ করানো হয় মধ্যপ্রদেশের ভিন্দে।

Air forces apache helicopter makes urgent landing in Madhya Pradesh

বড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেল বায়ুসেনার হেলিকপ্টার। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
ভোপাল শেষ আপডেট: ২৯ মে ২০২৩ ১৩:২৮
Share: Save:

বড় দুর্ঘটনার হাত থেকে রেহাই পেল বায়ুসেনার একটি হেলিকপ্টার। অক্ষত রইলেন হেলিকপ্টারের যাত্রীরাও। সোমবার সকালে যান্ত্রিক ত্রুটির কারণে হঠাৎই মাঝ আকাশে বিকল হয়ে যায় বায়ুসেনার একটি হেলিকপ্টার। তড়িঘড়ি সেটিকে জরুরি ভিত্তিতে অবতরণ করানো হয় মধ্যপ্রদেশের ভিন্দে। বিমানটিকে পরীক্ষা করে দেখা হয়। তার পর ত্রুটি সারিয়ে হেলিকপ্টারটি আবার গন্তব্যের উদ্দেশে উড়ে যায়।

ভারতীয় বায়ুসেনার তরফে জানা গিয়েছে, অ্যাপাচে এএইচ-৬৪ হেলিকপ্টার নিয়ে দৈনন্দিন মহড়ায় বেরিয়েছিলেন বায়ুসেনার আধিকারিকেরা। ভাবী পাইলটদের প্রশিক্ষণ দেওয়া হচ্ছিল। সে সময় হঠাৎই পাইলট হেলিকপ্টারটিতে যান্ত্রিক ত্রুটি লক্ষ্য করেন। তড়িঘড়ি অবতরণ করার সিদ্ধান্ত নেন। পাইলটের ‘উপস্থিত বুদ্ধি’র প্রশংসা করে বায়ুসেনা জানিয়েছে, বড় বিপদের হাত থেকে রক্ষা পাওয়া গিয়েছে।

পরে বায়ুসেনার তরফে একটি টুইট করে জানানো হয়, হেলিকপ্টারের মধ্যে থাকা কর্মীরা সকলেই সুরক্ষিত আছেন। অ্যাপাচে যুদ্ধবিমান বিশ্বের সর্বাধুনিক প্রতিআক্রমণাত্মক হেলিকপ্টার হিসাবে পরিচিত। ২০২০ সালে আরও ৬টি অ্যাপাচে হেলিকপ্টারকে বায়ুসেনায় অন্তর্ভুক্ত করার জন্য বোয়িং সংস্থার সঙ্গে চুক্তি স্বাক্ষরিত করে দেশের প্রতিরক্ষা মন্ত্রক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Indian Air Force Helicopter Madhya Pradesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE