Advertisement
২৯ ফেব্রুয়ারি ২০২৪
Air India

মাঝ আকাশে বিমানকর্মীর সঙ্গে যাত্রীর হাতাহাতি! বিপদ বুঝে দিল্লিতে বিমান ফিরিয়ে আনলেন পাইলট

নির্ধারিত সময়েই লন্ডনের উদ্দেশে উড়তে শুরু করে এয়ার ইন্ডিয়ার বিমান। তার পরেই মাঝ আকাশে বিমানে তুমুল বাক্‌বিতণ্ডায় জড়িয়ে পড়েন এক যাত্রী এবং দুই বিমানকর্মী।

A photograph of Air India

এয়ার ইন্ডিয়ার বিমান। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১০ এপ্রিল ২০২৩ ১২:৪২
Share: Save:

সব ঠিকঠাকই ছিল। নির্ধারিত সময়েই লন্ডনের উদ্দেশে উড়তে শুরু করে এয়ার ইন্ডিয়ার বিমান। তার পরেই মাঝ আকাশে বিমানে তুমুল বাক্‌বিতণ্ডায় জড়িয়ে পড়েন এক যাত্রী এবং দুই বিমানকর্মী। পরিস্থিতি এমন পর্যায়ে পৌঁছয় যে, শেষমেশ দিল্লি বিমানবন্দরেই বিমান ফিরিয়ে আনতে বাধ্য হলেন পাইলট!

সোমবার সকালে দিল্লি থেকে ওড়ার পরেই মাঝ আকাশে এক যাত্রী ও দুই বিমানকর্মী বিবাদে জড়িয়ে পড়েন বলে অভিযোগ। তার জেরেই আবার দিল্লি বিমানবন্দরে ফিরে আসতে হয় বিমানটিকে। বিমান সংস্থা সূত্রে খবর, এই ঘটনায় বিমানকর্মীদের সঙ্গে ঝামেলায় জড়িয়ে পড়া ওই যাত্রীর বিরুদ্ধে পুলিশে অভিযোগ দায়ের করা হয়েছে। দিল্লি বিমানবন্দর থানায় জিজ্ঞাসাবাদ করা হচ্ছে ওই যাত্রীকে। এয়ার ইন্ডিয়া বিবৃতিতে জানিয়েছে, এক যাত্রীর অত্যন্ত খারাপ ব্যবহারের জন্যই বিমান অবতরণ করাতে বাধ্য হয়েছেন পাইলট।

সংস্থার দাবি, ‘‘শুধু খারাপ আচরণই নয়, দুই বিমানকর্মীর গায়েও হাত তুলেছেন ওই যাত্রী। সেই কারণেই পাইলট বিমাণ অবতরণ করানোর সিদ্ধান্ত নেন। ওই যাত্রীকে নিরাপত্তারক্ষীদের হাতে তুলে দেওয়া হয়েছে। তাঁর বিরুদ্ধে এফআইআর-ও দায়ের করা হয়েছে।’’ এই ঘটনার জন্য বিমানের অন্য যাত্রীদের কাছে ক্ষমা চাওয়া হয়েছে এয়ার ইন্ডিয়ার তরফে।

সম্প্রতি এয়ার ইন্ডিয়ার বিমানে প্রস্রাবকাণ্ড নিয়ে চারদিকে শোরগোল পড়েছিল। গত বছর ২৬ নভেম্বর নিউ ইয়র্ক থেকে দিল্লিগামী এয়ার ইন্ডিয়ার বিমানের বিজনেস ক্লাসের যাত্রীর বিরুদ্ধে মত্ত অবস্থায় এক প্রবীণ সহযাত্রীর গায়ে প্রস্রাব করার অভিযোগ ওঠে। ওই ঘটনায় অভিযুক্তের বিরুদ্ধে একাধিক ধারায় মামলা দায়ের করা হয়। বেঙ্গালুরু থেকে দিল্লি পুলিশ তাঁকে গ্রেফতারও করে। সেই ঘটনার পর থেকে বিমান যাত্রীদের আচার-আচরণ নিয়ে আরও কড়া অবস্থান নিয়েছে বিমান সংস্থা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE