Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Tata Group

Air India: হস্তান্তরের আগেও বিতর্কে এআই

কেন্দ্রের বিলগ্নিকরণ পরিকল্পনায় নিলামে ১৮,০০০ কোটি টাকার সর্বোচ্চ দর হেঁকে এআই-কে নিজেদের ঘরে ফিরিয়েছে টাটা গোষ্ঠী।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৭ জানুয়ারি ২০২২ ০৫:১৬
Share: Save:

প্রক্রিয়া চলছে বেশ কিছু দিন ধরেই। সূত্রের খবর, শেষ পর্যন্ত কাল, বৃহস্পতিবার পাকাপাকি ভাবে টাটা গোষ্ঠীকে এয়ার ইন্ডিয়ার (এআই) দায়িত্ব হস্তান্তর করতে পারে কেন্দ্র। তবে এই হাতবদলের ঠিক আগে নতুন বিতর্কে জড়াল বিমান সংস্থাটি। বিমান চালকদের প্রাপ্য বকেয়া ছেঁটে ফেলার ইঙ্গিত রয়েছে বলে আশঙ্কা প্রকাশ করল তাঁদের দুই সংগঠন ইন্ডিয়ান পাইলটস গিল্ড ও ইন্ডিয়ান কমার্শিয়াল পাইলটস অ্যাসোসিয়েশন। সত্যিই এমন ঘটলে প্রয়োজনে আইনি পদক্ষেপ করা হবে বলে হুঁশিয়ারি দিয়েছে তারা। দুই সংগঠনের দাবি, এই সংক্রান্ত পরিকল্পনার ত্রুটি সংশোধন করে দ্রুত প্রাপ্য মিটিয়ে দেওয়া হোক।

পাশাপাশি, নতুন পরিচালন ব্যবস্থার অধীনে যাত্রা শুরুর আগে সম্প্রতি বিমানবন্দরে কেবিন ক্রু সদস্যদের ‘বডি মাস ইনডেক্স’–সহ কয়েকটি পরীক্ষার নির্দেশও দিয়েছে সংস্থাটি। তা অমানবিক ও নিয়ন্ত্রক ডিজিসিএ-র নিয়ম বিরুদ্ধ দাবি করে সিএমডি-কে চিঠি দিয়েছে এয়ার ইন্ডিয়া এমপ্লয়িজ় ইউনিয়ন এবং অল ইন্ডিয়া কেবিন ক্রু অ্যাসোসিয়েশন।

কেন্দ্রের বিলগ্নিকরণ পরিকল্পনায় নিলামে ১৮,০০০ কোটি টাকার সর্বোচ্চ দর হেঁকে এআই-কে নিজেদের ঘরে ফিরিয়েছে টাটা গোষ্ঠী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tata Group Air India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE