Advertisement
০২ মে ২০২৪
AirAsia CEO

বড় সংস্থার বড়কর্তা ‘মিটিং’ সারলেন খালি গায়ে, উন্মুক্ত হয়ে বোঝালেন ‘উদার’ হওয়া কাকে বলে

তাঁর সংস্থা খুবই উদার। এমনটা প্রমাণ করতেই খালি গায়ে মাসাজ নিতে নিতে অফিসের মিটিং করার ছবি নিজেই প্রকাশ্যে এনেছে এয়ার এশিয়ার কর্তা। আর তার পরেই শুরু হয়েছে নিন্দা।

এয়ার এশিয়ার সিইও টনি ফার্নান্ডেজ়।

এয়ার এশিয়ার সিইও টনি ফার্নান্ডেজ়। ছবি: এক্স

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ অক্টোবর ২০২৩ ১৯:২৬
Share: Save:

বিমানযাত্রার সময়ে অনেকেরই ঘাড়ে ব্যথা হয়ে যায়। ‘নেক পিলো’ ব্যবহার করেও অনেক সময়ে ব্যথা থেকে রেহাই পাওয়া যায় না। তবে বিমানে না-চড়েই বিমানকর্তার ঘাড়ে বেজায় ব্যথা! সম্ভবত সে কারণেই খালি গায়ে মাসাজ নিতে নিতে অফিসের মিটিং সারলেন বিমান সংস্থা এয়ার এশিয়ার সিইও টনি ফার্নান্ডেজ়। আর সে ছবি নিমেষে ছড়িয়ে পড়েছে সমাজমাধ্যমে। এখন বেজায় অস্বস্তিতে ‘টনিবাবু’।

তবে অস্বস্তি নয়, গর্বের সঙ্গেই নিজের এ ছবি লিঙ্কডইনে পোস্ট করেছেন টনি। বোঝাতে চেয়েছেন, তাঁর সংস্থায় কর্মসংস্কৃতি এমনই ‘উদার’ যে, চাইলে জামা খুলে, মাসাজ নিতে নিতে ম্যানেজমেন্ট মিটিংয়ে যোগ দেওয়া যায়। তবে সমাজমাধ্যম এটাকে উদারতার চোখে না-দেখে বেঠিক বলেই দেগে দিয়েছে। ছবির নীচে ক্যাপশনও লিখেছেন টনি। লিখেছেন, ‘‘কর্মক্লান্ত সপ্তাহের শেষে মাসাজ নেওয়ার পরামর্শ দিয়েছেন ভারানিসিয়া ইয়োসেফাইন (এয়ার এশিয়া ইন্দোনেশিয়ার সিইও)। ইন্দোনেশিয়া এবং এয়ার এশিয়ার এই সংস্কৃতিকে ভালবেসে আমিও মাসাজ নিতে নিতে ম্যানেজমেন্ট মিটিং সারলাম।’’

এমন ‘সাদা মনে কাদা নেই’ পোস্ট ঘিরে তুমুল বিতর্ক তৈরি হয়েছে। কেউ বলেছেন, এমন উন্মুক্ত শরীরের ছবি দেওয়া অশ্লীলতার সমান। কেউ এমন ব্যক্তিকে নামী সংস্থার কর্তার পদ থেকে সরিয়ে দেওয়া উচিত বলেও নিদান দিয়েছেন। অনেকে আবার এমনটা লিখেছেন যে, এয়ার এশিয়ার যাত্রীদের অভিজ্ঞতার সঙ্গে মিলে যাচ্ছে কর্তার এই ছবি। এক জন লিখেছেন, ‘‘টনি, আপনি এয়ার এশিয়ার মুক্ত সংস্কৃতির কথা বলতে চেয়েছেন। কিন্তু এমন উন্মুক্ত ছবি প্রকাশ মোটেও ঠিক নয়।’’ এত নিন্দার মধ্যে কেউ কেউ যে প্রশংসাও করেননি তা কিন্তু নয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

airasia
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE