Advertisement
০৫ মে ২০২৪
Mumbai Airport

বৃষ্টিতে পিছলে গেল বিমানের চাকা, মুম্বই বিমানবন্দরে আহত কয়েক জন যাত্রী, থমকে পরিষেবা

বৃহস্পতিবার বিকেলে মুম্বই বিমানবন্দরে মুষলধারে বৃষ্টি চলছিল। কমে এসেছিল দৃশ্যমানতা। সেই কারণেই বিমান অবতরণ করাতে সমস্যায় পড়েন চালক। বিমানটির চাকা পিছলে যায়।

Aircraft skids off due to rain in Mumbai Airport.

মুম্বই বিমানবন্দরে দুর্ঘটনাগ্রস্ত বিমান। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২৩ ১৮:৪৩
Share: Save:

বৃষ্টির কারণে মুম্বই বিমানবন্দরে নামতে গিয়ে পিছলে গেল বিমানের চাকা। বিমানটিতে ছ’জন যাত্রী এবং দু’জন বিমানকর্মী ছিলেন। তাঁদের উদ্ধার করা হয়েছে। তবে যাত্রীদের মধ্যে কয়েক জন আহত। তাঁদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে বলে খবর।

সংবাদসংস্থা এএনআই জানিয়েছে, বিমানটি বিশাখাপত্তনম থেকে মুম্বইয়ে গিয়েছিল। বৃহস্পতিবার বিকেলে বিমানবন্দরে নামার সময় সমস্যায় পড়েন পাইলট। কারণ বৃষ্টিতে সেখানে রাস্তা পিছল হয়ে গিয়েছিল। দৃশ্যমানতাও কমে এসেছিল। মাটি ছোঁয়ার পর বিকেল ঠিক ৫টা ২ মিনিটে বিমান দাঁড় করাতে গিয়ে আচমকা চাকা পিছলে যায়। ফলে বিমানটি উল্টো দিকে ঘুরে যায়।

দমকল এবং বিমানবন্দরের উদ্ধারকারী দল দ্রুত ঘটনাস্থলে পৌঁছয় এবং যাত্রীদের উদ্ধার করে। অসামরিক বিমান পরিবহণ মন্ত্রকের ডিরেক্টরেট জেনারেল একটি বিবৃতি দিয়ে জানিয়েছেন, বিশাখাপত্তনম থেকে মুম্বইগামী বিমানটি মুম্বই বিমানবন্দরের ২৭ নম্বর রানওয়েতে অবতরণের চেষ্টা করেছিল। তার চাকা ঘুরে যায়। সে সময় ভারী বৃষ্টি চলছিল। দৃশ্যমানতা কমে ৭০০ মিটারে নেমে এসেছিল।

ঘটনার কিছু ভিডিয়ো সমাজমাধ্যমে ভাইরাল হয়েছে। যদিও তার সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

বিমানটির মালিকানা রয়েছে দিলীপ বিল্ডকন নামের একটি সংস্থার। এই ঘটনার পর মুম্বই বিমানবন্দরে কিছু ক্ষণের জন্য পরিষেবা স্তব্ধ করে রাখা হয়েছে। বিমানটিকে সরিয়ে এলাকা পরিদর্শনের পর পরিষেবা আবার সচল হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mumbai Mumbai Airport plane
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE