Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৪ অগস্ট ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Nupur Sharma Controversy: নূপুরের মাথার দাম ঘোষণা করে ভিডিয়ো! অজমেঢ়ে গ্রেফতার ধর্মগুরু

বিজেপির নিলম্বিত মুখপাত্র নূপুর শর্মার বিতর্কিত মন্তব্যের সমালোচনা করে একটি ভিডিয়ো পোস্ট করার অভিযোগ রয়েছে ওই ধর্মগুরুর বিরুদ্ধে।

সংবাদ সংস্থা
নয়দিল্লি ০৬ জুলাই ২০২২ ১৬:১০
Save
Something isn't right! Please refresh.
গ্রেফতার হওয়ার পর সলমন চিস্তি।

গ্রেফতার হওয়ার পর সলমন চিস্তি।
ছবি: সংগৃহীত।

Popup Close

নূপুর শর্মার বিতর্কে আবারও নাম জড়াল রাজস্থানের। এ বার আগুনে ঘি সংযোগের অভিযোগ উঠল অজমেঢ় দরগার এক ধর্মগুরুর বিরুদ্ধে।

একটি ভিডিয়ো বার্তায় ওই ধর্মগুরুকে বিজেপির নিলম্বতি (সাসপেন্ডেড) মুখপাত্র নূপুরের মাথার দাম ঘোষণা করতে শোনা গিয়েছে বলে এফআইআর দায়ের হয়েছিল। ওই অভিযোগের ভিত্তিতেই তাঁকে বুধবার গ্রেফতার করা হয়েছে। পুলিশ জানিয়েছে, গ্রেফতার হওয়া ওই ধর্মগুরুর নাম সলমন চিস্তি। তিনি অজমেঢ়ের দরগার ‘খাদেম’দের একজন। সলমনকে ক্যামেরার সামনেই বলতে শোনা গিয়েছে, নূপুরের মাথা কেটে এনে দিতে পারলে তিনি উপহার স্বরূপ নিজের বাড়িটি দান করে দেবেন কর্তনকারীকে। যদিও ওই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

সলমন ওই ভিডিয়োয়, নূপুরের ওই মন্তব্যের জন্য বিশ্বের সমস্ত মুসলিম দেশের কাছে ভারতকে জবাবদিহি করতে বলেছেন বলে অভিযোগ। ভিডিয়োয় খাদেম বলেন, ‘‘আমি এই কথা বলছি অজমেঢ় থেকে। এই বার্তা খোদ হুজুর খোয়াজা বাবার দরবার থেকে আসছে।’’ যদিও এ নিয়ে পরে অজমেঢ় দরগার দেওয়ান জাইনুল আবেদিন আলি খানকে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘‘যে কোনও উপাসনাস্থল ধর্মীয় এবং সাম্প্রদায়িক ঐক্যের স্থল। সেখানে কোনও অসহিষ্ণুতাকে প্রশ্রয় দেওয়া হয় না।’’ ওই খাদেমের মন্তব্যের নিন্দাও করেন অজমেঢ়ের দরগার দেওয়ান।

Advertisement

উল্লেখ্য, কিছুদিন আগে এই রাজস্থানেরই উদয়পুরে এক ব্যক্তিকে খুনের ঘটনায় নূপুর মন্তব্যের যোগ থাকার অভিযোগ উঠেছিল। কানাহাইয়া লাল নামের ওই ব্যক্তি খুন হওয়ার দু’দিন আগে নূপুরের মন্তব্যকে প্রকাশ্যে সমর্থন করেছিলেন। অভিযোগ, তাঁকে গলা কেটে খুন করে দুই ব্যক্তি। সেই ঘটনার ভিডিয়ো রেকর্ডিং করে। তাতে তাঁদের বলতে শোনা যায়, ধর্মীয় সুবিচারেরর জন্যই তারা এই কাজ করছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement