Advertisement
০২ ফেব্রুয়ারি ২০২৩

মন্ত্রিসভা নিয়ে ক্ষোভ মহারাষ্ট্রে

আজ বিকেলে সংগ্রামের সমর্থকেরা পুণেতে দলীয় দফতরে হামলা চালায়।

মন্ত্রিসভা সম্প্রসারণ নিয়ে শাসক জোট শিবসেনা, কংগ্রেস ও এনসিপি-র ভিতরে বিক্ষোভ শুরু হয়ে গিয়েছে। ছবি: সংগৃহীত।

মন্ত্রিসভা সম্প্রসারণ নিয়ে শাসক জোট শিবসেনা, কংগ্রেস ও এনসিপি-র ভিতরে বিক্ষোভ শুরু হয়ে গিয়েছে। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০১ জানুয়ারি ২০২০ ০২:০০
Share: Save:

বিজেপিকে হটিয়ে বিকল্প সরকার গড়া গিয়েছে ঠিকই। কিন্তু মহারাষ্ট্রে উদ্ধব ঠাকরের মন্ত্রিসভা সম্প্রসারণ নিয়ে শাসক জোট শিবসেনা, কংগ্রেস ও এনসিপি-র ভিতরে বিক্ষোভ শুরু হয়ে গিয়েছে।

Advertisement

গত কাল মন্ত্রিসভার সম্প্রসারণ ঘটিয়েছেন মুখ্যমন্ত্রী। উদ্ধব-পুত্র আদিত্য, শরদ পওয়ারের ভাইপো অজিত পওয়ার এবং জোটের আরও ৩৪ জন নেতা মন্ত্রিসভায় জায়গা পেয়েছেন। সূত্রের খবর, মন্ত্রী না হতে পেরে ক্ষোভ বেড়েছে কংগ্রেসের অনেক নেতার। পৃত্থীরাজ চহ্বণ ছাড়াও বিধায়ক নাসিম খান, প্রনীতি শিন্দে, সংগ্রাম থোপতে, আমিন পটেল ও রহিদাস পটেল এআইসিসি-র নেতা মল্লিকার্জুন খড়্গের সঙ্গে দেখা করে ক্ষোভ জানিয়েছেন।

আজ বিকেলে সংগ্রামের সমর্থকেরা পুণেতে দলীয় দফতরে হামলা চালায়। সুশীলকুমার শিন্দের কন্যা প্রণীতিকে কেন মন্ত্রী করা হয়নি, তা নিয়ে ক্ষোভ জানিয়ে কংগ্রেস সভাপতি সনিয়া গাঁধীকে রক্ত দিয়ে চিঠি লিখেছেন শোলাপুর জেলা কংগ্রেসের সভাপতি নিতিন নাগনে। প্রণীতি অবশ্য মুখে বলছেন, তিনি দলের সিদ্ধান্ত মেনে নিচ্ছেন। আসলাম শেখ, বিশ্বজিৎ কদমের মতো কংগ্রেস নেতাকে মন্ত্রী করা নিয়েও অসন্তুষ্ট অনেকে। কংগ্রেসের এক নেতার কথায়, ‘‘আসলাম ও বিশ্বজিৎ বিধানসভা ভোটের আগে বিজেপিতে যোগ দেওয়ার পরিকল্পনা করেছিলেন। অথচ এখন তাঁদেরই মন্ত্রী করা হয়েছে।’’

আরও পড়ুন: কনস্টেবলকে জুতোপেটা উত্তরপ্রদেশের বিধায়কের!

Advertisement

ক্ষোভ শরদের দল এনসিপি-র ভিতরেও। মন্ত্রিসভা সম্প্রসারণের পরে গত কাল রাতেই বিড জেলার মাজলগাঁও কেন্দ্রের এনসিপি বিধায়ক প্রকাশ সোলাঙ্কি ইস্তফা দিতে চান বলে জানান। বলেন, নিজেকে রাজনীতির যোগ্য মনে করছেন না। এর পরেই অজিত পওয়ার, জয়ন্ত পাটিলের মতো শীর্ষস্থানীয় এনসিপি নেতারা তাঁকে বোঝানোর চেষ্টা করেন। সোলাঙ্কি আজ জানিয়ে দিয়েছেন, তিনি ক্ষুব্ধ ঠিকই, তবে তাঁর সমর্থকেরা তড়িঘড়ি কোনও সিদ্ধান্ত নিতে নিষেধ করেছে।

উদ্ধবের মন্ত্রিসভা থেকে বাদ পড়েছেন রামদাস কদম, শালিয়া গডসের মতো শিবসেনার প্রাক্তন মন্ত্রীরা। সেনা সূত্রের খবর, এ নিয়ে ক্ষুব্ধ দলের একাংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.