Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Funeral

Funeral of Monkey: বাঁদরের শ্রাদ্ধানুষ্ঠানে ন্যাড়া হলেন যুবক! কোভিডবিধি ভেঙে নিমন্ত্রিত দেড় হাজার

সমাজমাধ্যমে ভাইরাল হওয়া একটি ভিডিয়োয় দেখা গিয়েছে, খাটিয়ায় তুলে ‘পূর্ণ মর্যাদার’ সঙ্গে সৎকারের জন্য নিয়ে যাওয়া হচ্ছে বাঁদরটির দেহ।

বাঁদরের শেষকৃত্যে। ছবি: সোশ্যাল মিডিয়ার সৌজন্যে

বাঁদরের শেষকৃত্যে। ছবি: সোশ্যাল মিডিয়ার সৌজন্যে

সংবাদ সংস্থা
ভোপাল শেষ আপডেট: ১২ জানুয়ারি ২০২২ ০৬:৫৪
Share: Save:

বাঁদরের শ্রাদ্ধানুষ্ঠানে হাজার দেড়েকের ঢল! কোভিড সংক্রমণের চোখরাঙানি উপেক্ষা করে এই অনুষ্ঠানের আয়োজন করায় মধ্যপ্রদেশে দু’জনকে গ্রেফতার করল পুলিশ।

রাজ্যের রাজগড় জেলার ডালুপুরা গ্রামে নিয়মিত আনাগোনা ছিল বাঁদরটির। ‘আত্মার সম্পর্ক’ গড়ে উঠেছিল গ্রামবাসীদের সঙ্গে। তাই বাঁদর হলেও মৃত্যুর পরে তাকে ‘রক্তের সম্পর্কের’ মর্যাদাতেই শেষ বিদায় জানানোর আয়োজন করেছিল ডালুপুরার বাসিন্দারা।

সমাজমাধ্যমে ভাইরাল হওয়া একটি ভিডিয়োয় দেখা গিয়েছে, খাটিয়ায় তুলে ‘পূর্ণ মর্যাদার’ সঙ্গে সৎকারের জন্য নিয়ে যাওয়া হচ্ছে বাঁদরটির দেহ। শামিল হয়েছিলেন বহু গ্রামবাসী। এমনকি, হিন্দু রীতিতে প্রিয়জনের মৃত্যুর ক্ষেত্রে যেমন মাথা মোড়ানোর নিয়ম রয়েছে, মৃত বাঁদরটির উদ্দেশে সেই নিয়মটিও পালন করা হয়। বাঁদরটির জন্য নেড়া হন হরি সিংহ নামে এক যুবক!

তবে এখানেই শেষ নয়। এর পর চাঁদা তুলে বাঁদরটির শ্রদ্ধানুষ্ঠানের আয়োজনও করা হয় গ্রামবাসীদের তরফে। কার্ড ছাপিয়ে নিমন্ত্রণ জানানো হয় প্রায় গোটা গ্রামকেই। সেই ভোজ খেতে হাজির হয়েছিলেন কমপক্ষে দেড় হাজার গ্রামবাসী! রীতিমতো প্যান্ডেল করে তাঁদের আপ্যায়নের ব্যবস্থা করা হয়েছিল। সেখানে একসঙ্গে বসে প্রায় শতাধিক মানুষকে খেতে দেখা গিয়েছে সমাজমাধ্যমে ছড়ানো অন্য একটি ভিডিয়োতে।

প্রশাসনের কাছে এই খবর পৌঁছতেই নড়েচড়ে বসেন কর্তারা। কোভিড আবহে রাজ্যে যেখানে দিন দিন সংক্রমণের মাত্রা বাড়ছে, সেখানে কোভিড বিধি ভেঙে এ ধরনের জমায়েত করার অভিযোগে ইতিমধ্যেই দু’জনকে গ্রেফতার করা হয়েছে। ধরা পড়ার আশঙ্কায় গা ঢাকা দিয়েছেন আরও অনেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Funeral monkey Bhopal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE