Advertisement
২০ জুলাই ২০২৪
Amarnath Yatra

Amarnath Yatra: মেঘভাঙা বৃষ্টির বিপর্যয় সামলে আবারও শুরু হল অমরনাথ যাত্রা

মেঘভাঙা বৃষ্টির জেরে অমরনাথ যাত্রা বন্ধ রাখা হয়েছিল। সোমবার সকালে নুনওয়ান পহেলগাঁও এলাকা থেকে আবারও শুরু করা হল তীর্থযাত্রা।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
শ্রীনগর শেষ আপডেট: ১১ জুলাই ২০২২ ০৮:৫২
Share: Save:

প্রাকৃতিক বিপর্যয়ের ধাক্কা সামলে আবারও শুরু হল অমরনাথ যাত্রা। সোমবার সকালে নুনওয়ান পহেলগাঁও এলাকা থেকে শুরু হল তীর্থযাত্রা। জম্মুর মূল শিবির (বেস ক্যাম্প) থেকেও তীর্থযাত্রীদের একটি দল রওনা দিয়েছে বলে খবর।

গত শুক্রবার মেঘভাঙা বৃষ্টির জেরে বড়সড় বিপর্যয় ঘটে অমরনাথ যাত্রায়। মৃত্যু হয়েছে ১৬ জনের। এখনও অন্তত ৪০ জনের খোঁজ পাওয়া যাচ্ছে না। ঘটনাস্থল থেকে ১৫ হাজার তীর্থযাত্রীকে সরানো হয়েছে।

খুব ছোট এলাকায় প্রবল বৃষ্টিপাতের ফলে শুক্রবার অমরনাথ যাওয়ার পথে বিপর্যয় ঘটেছে বলে মনে করছে আবহাওয়া দফতর। অমরনাথ গুহার পার্শ্ববর্তী এলাকায় প্রবল বৃষ্টির পরে নিকটবর্তী শিবির ভাসিয়ে হড়পা বান আছড়ে পড়ে বালতালের বেস ক্যাম্পে। মেঘভাঙা বৃষ্টির ফলেই ওই ঘটনা ঘটেছে বলে প্রথমে জানিয়েছিলেন আবহাওয়া বিশেষজ্ঞেরা। পরে অবশ্য জম্মু ও কাশ্মীর আবহাওয়া দফতরের সোনম লোটাস জানান, সম্ভবত খুব ছোট এলাকায় প্রবল বৃষ্টির ফলেই এমন বিপর্যয় ঘটেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Amarnath Yatra Amarnath Amarnath Temple
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE