Advertisement
২৫ জুলাই ২০২৪
Ram Mandir Inauguration

উদ্বোধন হওয়ার আগেই ‘রামমন্দিরের প্রসাদ’ বিক্রি অ্যামাজ়নে! নোটিস পাঠিয়ে জবাব চাইল মোদী সরকার

কনফেডারেশন অফ অল ইন্ডিয়া ট্রেডার্স (সিএআইটি) অভিযোগ জানায়, বিপণি সংস্থা অ্যামাজ়ন অনলাইনে রামমন্দিরের ‘প্রসাদ’ বলে সাধারণ মিষ্টান্ন বিক্রি করে সাধারণ মানুষকে বিভ্রান্ত করছে।

প্রতিনিধিত্বমূলক ছবি।

প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ জানুয়ারি ২০২৪ ১৩:২৪
Share: Save:

উদ্বোধনই হল না রামমন্দিরের, তার আগেই সাধারণ মিষ্টান্নকে ‘প্রসাদ’ বলে আমজনতার কাছে বিক্রি করার অভিযোগ উঠল নামী অনলাইন বিপণি সংস্থা অ্যামাজ়ন-এর বিরুদ্ধে। বিষয়টি জানাজানি হতেই ওই বিপণি সংস্থাকে সতর্ক করে নোটিস পাঠাল কেন্দ্র।

কনফেডারেশন অফ অল ইন্ডিয়া ট্রেডার্স (সিএআইটি) কেন্দ্রকে অভিযোগ জানায়, একটি নামী বিপণি সংস্থা অ্যামাজ়ন অনলাইনে রামমন্দিরের ‘প্রসাদ’ বলে সাধারণ মিষ্টান্ন বিক্রি করে সাধারণ মানুষকে বিভ্রান্ত করছে। তাদের প্রশ্ন, এখনও রামমন্দিরের উদ্বোধনের দু’দিন বাকি। তার আগেই সাধারণ মিষ্টান্নকে ‘প্রসাদ’ বলে বিক্রি করে গ্রাহকদের ‘প্রতারিত’ করা হচ্ছে। সিএআইটি-র থেকে এই অভিযোগ পেয়েই তড়িঘড়ি পদক্ষেপ করে সেন্ট্রাল কনজ়িউমার প্রোটেকশন অথরিটি (সিসিপিএ)। তারা অ্যামাজ়ন সংস্থাকে নোটিস পাঠিয়ে জবাব চেয়েছে।

কেন এই ধরনের কাজ করেছে অ্যামাজ়ন, তার জবাব দিতে বলা হয়েছে আগামী সাত দিনের মধ্যে। পাশাপাশি হুঁশিয়ারিও দিয়েছে, সংস্থা যদি নির্ধারিত সময়ের মধ্যে জবাব দিতে ব্যর্থ হয় তা হলে ২০১৯-এর উপভোক্তা আইনে তাদের বিরুদ্ধে পদক্ষেপ করা হবে। সিসিপিএ জানিয়েছে, তারা লক্ষ করছে, অ্যামাজ়নে নানা রকম খাবারের পদ এবং মিষ্টান্ন বিক্রি হচ্ছে। যার মধ্যে কিছু মিষ্টান্নকে রামমন্দিরের ‘প্রসাদ’ বলে বিক্রি করে গ্রাহকদের বিভ্রান্ত করা হচ্ছে। যা কোনও ভাবেই কাম্য নয়।

শুধু অ্যামাজ়নই নয়, রামমন্দিরের ‘প্রসাদের’ নামে ফাঁদ পাতছে সাইবার অপরাধীরাও। রামমন্দিরের ‘প্রসাদের’ জন্য উৎসুক গোটা দেশ। আর সেই সুযোগ নিচ্ছে সাইবার অপরাধীরাও। দেশের বেশ কিছু জায়গা থেকে তেমনই কয়েকটি ঘটনা প্রকাশ্যে আসছে। ‘প্রসাদ’ পাঠানোর নামে লিঙ্ক পাঠানো হচ্ছে মোবাইলে। সেই লিঙ্কে ক্লিক করলেই ফাঁকা হয়ে যাচ্ছে অ্যাকাউন্ট।

আগামী ২২ জানুয়ারি অযোধ্যায় রামমন্দিরের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ওই দিনই ‘প্রাণপ্রতিষ্ঠা’ হবে ‘রামলালা’র। দেশের নানা প্রান্ত থেকে উপহার আসতে শুরু করেছে। চণ্ডীগড় থেকে আসছে ১৫০ কুইন্টাল লাড্ডু। হায়দরাবাদ থেকে ইতিমধ্যেই অযোধ্যায় পৌঁছে গিয়েছে ১,২৬৫ কেজি লাড্ডু।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ram Mandir Inauguration Prasad Amazon
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE