Advertisement
১৯ এপ্রিল ২০২৪
JCB

Neemuch: গ্রামে ঢুকতে পারেনি অ্যাম্বুল্যান্স, জেসিবিতে বসিয়ে প্রসূতিকে হাসপাতালে পাঠাল প্রশাসন

বিধায়কের তত্ত্বাবধানে পুলিশ এবং স্থানীয় প্রশাসন একটি জেসিবির ব্যবস্থা করে। গ্রাম থেকে মহিলাকে নিরাপদে হাসপাতালে পৌঁছে দেয় তারা।

জেসিবিতে বসিয়ে প্রসূতিকে হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে। ছবি সৌজন্য টুইটার।

জেসিবিতে বসিয়ে প্রসূতিকে হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে। ছবি সৌজন্য টুইটার।

সংবাদ সংস্থা
ভোপাল শেষ আপডেট: ২৫ অগস্ট ২০২২ ১৩:২৯
Share: Save:

চার দিক জল থই থই করছে। কোনটা রাস্তা বোঝার উপায় নেই। প্রসূতিকে হাসপাতালে নিয়ে যেতে অ্যাম্বুল্যান্সে ফোন করা হয়েছিল। কিন্তু এত জল পেরিয়ে সময়মতো সেখানে পৌঁছতে পারেনি অ্যাম্বুল্যান্স। তখন সাহায্যের হাত বাড়িয়ে দেয় স্থানীয় প্রশাসন। জেসিবি এনে প্রসূতিকে সময় মতো হাসপাতালে পৌঁছে দেয় তারা।

ঘটনাটি মধ্যপ্রদেশের নীমচ জেলার। গত কয়েক দিনের বৃষ্টিতে পুরো জেলা জলে ভাসছে। ওই জেলারই রাওয়াতপুরা গ্রামেরই এক মহিলার প্রসববেদনা ওঠে। অ্যাম্বুল্যান্স ডাকা হয়। কিন্তু ওই গ্রামে অ্যাম্বুল্যান্স ঢোকার মতো পরিস্থিতি ছিল না। জলের কারণে সময়মতো গ্রামে পৌঁছতে পারেনি অ্যাম্বুল্যান্স। ফলে মহিলার বাড়ির লোকেরা আতঙ্কিত হয়ে পড়েন।

এই পরিস্থিতির কথা বিধায়ক এবং পুলিশের কাছে। বিধায়কের তত্ত্বাবধানে পুলিশ এবং স্থানীয় প্রশাসন তৎক্ষণাৎ একটি জেসিবির ব্যবস্থা করে। গ্রাম থেকে মহিলাকে নিরাপদে হাসপাতালে পৌঁছে দেয় তারা। প্রশাসনের এই মানবিক ভূমিকায় গ্রামবাসীরা সন্তোষ প্রকাশ করেছেন।

প্রবল বৃষ্টির জেরে মধ্যপ্রদেশের ২৯টি জেলায় লাল সতর্কতা জারি করা হয়েছে। তার মধ্যে নীমচও রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

JCB Madhya Pradesh Pregnant Woman
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE