Advertisement
১৬ জুলাই ২০২৪
UK

বাড়ল নিষেধাজ্ঞার মেয়াদ, ৭ জানুয়ারি পর্যন্ত বিমান সংযোগ বন্ধ ব্রিটেনের সঙ্গে

ব্রিটেনে নোভেল করোনাভাইরাসের নয়া স্ট্রেন ধরা পড়তে, এর আগে গত ২১ ডিসেম্বর ব্রিটেনের সঙ্গে বিমান সংযোগ সাময়িক ভাবে বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় কেন্দ্রীয় সরকার।

হিথরো বিমানবন্দর থেকে ভারতের উদ্দেশে রওনা দেওয়ার পথে যাত্রীরা। —ফাইল চিত্র।

হিথরো বিমানবন্দর থেকে ভারতের উদ্দেশে রওনা দেওয়ার পথে যাত্রীরা। —ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ৩০ ডিসেম্বর ২০২০ ১১:৫২
Share: Save:

করোনার নয়া প্রজাতি (স্ট্রেন) ধরা পড়েছে ভারতেও। তার জেরে আরও ৭ দিন ব্রিটেনের সঙ্গে বিমান সংযোগ বন্ধ রাখার সিদ্ধান্ত নিল ভারত। পরিস্থিতি বুঝে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে। সেই মতো পরবর্তী ঘোষণা করা হবে বলে জানিয়েছে কেন্দ্র।

বুধবার সকালে কেন্দ্রীয় বিমান পরিবহণ মন্ত্রী হরদীপ সিংহ পুরী টুইটারে বিবৃতি প্রকাশ করে বলেন, ‘ব্রিটেনের সঙ্গে বিমান সংযোগ বন্ধের মেয়াদ ২০২১ সালের ৭ জানুয়ারি পর্যন্ত বাড়ানো হল। তার পর কড়া নিয়ন্ত্রণের মাধ্যমে পরিষেবা চালু করা হবে। খুব শীঘ্র বিশদে এ নিয়ে নির্দেশিকা প্রকাশ করবে কেন্দ্র’।

সব মিলিয়ে দেশে এখনও পর্যন্ত ২০ জনের দেহে নোভেল করোনাভাইরাসের নতুন প্রজাতি ধরা পড়েছে, যার মধ্যে একটি শিশুও রয়েছে। এঁরা সকলেই সম্প্রতি ব্রিটেন থেকে দেশে ফেরেন বলে জানা গিয়েছে। তাই আসন্ন বিপদের কথা মাথায় রেখেই এমন সিদ্ধান্ত বলে জানা গিয়েছে।

আরও পড়ুন নতুন স্ট্রেনে আক্রান্ত বেড়ে ২০ তালিকায় ব্রিটেনফেরত ২ বছরের শিশুও​

আরও পড়ুন: ‘খালিস্তানি’, ‘নকশাল’ কটাক্ষ কাম্য নয় কৃষকদের, ড্যামেজ কন্ট্রোলে আসরে রাজনাথ​

ব্রিটেনে নোভেল করোনাভাইরাসের নয়া স্ট্রেন ধরা পড়তে, এর আগে গত ২১ ডিসেম্বর ব্রিটেনের সঙ্গে বিমান সংযোগ সাময়িক ভাবে বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় কেন্দ্রীয় সরকার। জানানো হয়, ৩১ ডিসেম্বর রাত ১১টা বেজে ৫৯ মিনিট পর্যন্ত ব্রিটেন থেকে কোনও বিমান ভারতে প্রবেশ করতে পারবে না। আবার ভারত থেকে কোনও বিমান রওনা দেবে না ব্রিটেনের উদ্দেশেও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE